বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
চট্টগ্রামে প্রধানমন্ত্রী, পলোগ্রাউন্ডে নেতাকর্মীদের স্রোত; মিছিলের নগরী চট্রগ্রাম

ডেক্স রিপোর্ট : বন্দরনগরী চট্টগ্রামের জনসভায় যোগ দিতে ইতিমধ্যে বিমানযোগে চট্টগ্রামে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বেলা ৩টায় পলোগ্রাউন্ড মাঠের জনসভায় যোগ দেবেন তিনি। জনসভা শুরু হবে দুপুর ২টায়। এরমধ্যে সকাল থেকেই মিছিলের নগরীতে পরিণত হয়েছে বন্দরনগরী চট্টগ্রাম। বিভিন্ন এলাকা থেকে ব্যানার ফেস্টুন সহকারে মিছিল নিয়ে সমাবেশস্থলের দিকে যাচ্ছেন নেতাকর্মীরা। জেলার বিভিন্ন এলাকা থেকে গাড়ি বহর নিয়ে শহরে প্রবেশ করছেন তারা।

জানা গেছে, পলোগ্রাউন্ডের জনসভায় যোগ দেয়ার আগে চট্টগ্রামে ৮৩তম বিএমএ দীর্ঘমেয়াদি কোর্সের রাষ্ট্রপতি কুচকাওয়াজ পরিদর্শনে মিলিটারি একাডেমির অনুষ্ঠানে অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে আরও উপস্থিত আছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে তিনি চট্টগ্রামের ভাটিয়ারীর বাংলাদেশ মিলিটারি একাডেমিতে (বিএমএ) পৌঁছান।
প্রধানমন্ত্রী কুচকাওয়াজের সালাম গ্রহণ করেন। সেখান থেকে দুপুরে হেলিকপ্টারে চট্টগ্রাম স্টেডিয়ামে আসবেন। স্টেডিয়াম থেকে গাড়িতে করে প্রধানমন্ত্রী পলোগ্রাউন্ডে জনসভায় যোগ দেবেন। বেলা ৩টায় দলীয় জনসভায় ভাষণ দেবেন আওয়ামী লীগ সভাপতি।
এদিকে মফস্বলের অনেকে কয়েকদিন আগেই চলে এসেছিলেন চট্টগ্রাম নগরীতে।এরমধ্যে দ্বীপ উপজেলা সন্দ্বীপ থেকে হাজার হাজার নেতাকর্মী ট্রলার ও বোটে করে গতকাল শনিবার বিকেলে সীতাকুন্ড ঘাটে এসে জড়ো হন। পরে বাস যোগে নগরীতে এসে বিভিন্ন আবাসিক হোটেল ও কমিউনিটি সেন্টারে উঠেছেন তারা।

চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও সন্দ্বীপ উপজেলার মাইটভাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ মিজানুর রহমান মিজান জানান, পলোগ্রাউন্ড মাঠে প্রধানমন্ত্রীর জনসভায় যোগ দিতে  ২৫টি ট্রলার যোগে হাজার হাজার নেতাকর্মী গতকালই চট্টগ্রাম নগরে চলে এসেছেন। সমাবেশকে কেন্দ্র করে নেতাকর্মীরা দারুণভাবে উজ্জীবিত।

ফটিকছড়ির নাজিরহাট পৌরসভা শ্রমিকলীগের সভাপতি দিদারুল আলম দিদার বলেন, প্রধানমন্ত্রীকে এক নজরে দেখার জন্য নেতাকর্মীরা  উদগ্রীব হয়ে আছেন। আজকে যেন আমাদের ঈদের দিন। আমরা সকালে মিছিল নিয়ে ফটিকছড়ি থেকে শহরে এসেছি।
এদিকে কেউ জানেন না প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোন পথে চট্টগ্রাম আসছেন। যার ফলে চট্টগ্রামের প্রবেশ পথসহ সমাবেশস্থলের আশপাশের রাস্তাঘাট সুন্দর ও পরিপাটি করা হয়েছে। সৌন্দর্য বর্ধন করা হয়েছে ফুটপাত, রাস্তাঘাট থেকে শুরু করে ফ্লাইওভারও। আলোকায়ন করা হয়েছে নগরের বিশেষ বিশেষ সড়ক। রঙধনুর মতো রাঙানো হয়েছে নগরের আইল্যান্ড।

প্রধানমন্ত্রীর আগমনে নগরে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে  নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর ২০  হাজার সদস্য সতর্ক অবস্থায় রয়েছে। মোড়ে বসানো হয়েছে নিরাপত্তা চৌকি। বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি। সমাবেশের স্থানসহ আশপাশের এলাকা সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে।

গতকাল শনিবার (৩রা ডিসেম্বর) রাতে পলোগ্রাউন্ডে প্রধানমন্ত্রীর সমাবেশস্থল পরিদর্শন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় তিনি সমাবেশের যাবতীয় প্রস্তুতিতে সন্তুষ্টি প্রকাশ করেন।

 

 

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।