শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:২৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
ঘন কুয়াশা : শাহজালাল বিমানবন্দরে ৩ ঘণ্টা বিমান উড্ডয়ন-অবতরণ বন্ধ

কুয়াশার কারণে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তিন ঘণ্টা বিমান চলাচল বন্ধ ছিল।

আজ মঙ্গলবার ভোর ৬টা থেকে ৯টা ৫ মিনিট পর্যন্ত ঢাকা বিমানবন্দরে কোনো ফ্লাইট উঠানামা করেনি।

জানা যায়, নিরাপত্তার কারণে ঢাকার বিমানবন্দরে ফ্লাইট উড্ডয়ন ও অবতরণ বন্ধ ছিল। ৪টি ফ্লাইট ঢাকায় অবতরণে ব্যর্থ হয়ে পার্শ্ববর্তী বিমানবন্দরে নেমেছে।

বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মো. কামরুল ইসলাম বলেন, রানওয়ের ভিজিবিলিটি (দৃশ্যমানতা) কম থাকায় ভোর ৬টা থেকে ৯টা ৫ মিনিট পর্যন্ত ঢাকা বিমানবন্দরে কোনো ফ্লাইট উঠানামা করেনি। ৯টার পর থেকে ফ্লাইটগুলো অবতরণ ও উড্ডয়ন করছে।

কুয়াশার কারণে ইউএস-বাংলা এয়ারলাইন্সের দোহা থেকে আগত ফ্লাইট সিলেটে, এবং সিঙ্গাপুর ও শারজাহ’র ফ্লাইট চট্টগ্রাম অবতরণ করেছে। এছাড়াও বিমানের দাম্মাম থেকে আগত ফ্লাইটটি পাঠানো হয় সিলেটে।

একই কারণে বিমানের কুয়ালালামপুর থেকে ঢাকাগামী ফ্লাইট ৬ ঘণ্টা বিলম্বে অবতরণ করেছে। এছাড়াও কুয়াশার কারণে ঢাকার আকাশে দীর্ঘক্ষণ চক্কর দিয়ে অবতরণ করেছে সৌদি এয়ারলাইন্সের রিয়াদ ও মদিনা থেকে ঢাকাগামী ফ্লাইট, ইউএস-বাংলার মাস্কাট, ফ্লাই দুবাইয়ের দুবাই থেকে আগত ফ্লাইট।

বিমানবন্দর জানায়, কুয়াশার কারণে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ মিলে ঢাকা থেকে প্রায় অর্ধশতাধিক ফ্লাইট সঠিক সময়ে উড্ডয়ন ও অবতরণ করতে পারেনি। রানওয়ে খোলার পর পর ফ্লাইট অবতরণের বিষয়টি অগ্রাধিকার পাওয়ায় রানওয়েতে উড্ডয়নের জন্য অপেক্ষাকৃত ফ্লাইটগুলোর জট দেখা যায়।

কুয়াশার কারণে গত কয়েকদিন ধরে ৩ থেকে ৬ ঘণ্টা ফ্লাইট চলাচল ব্যাহত হচ্ছে।

 

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।