শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:০৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
শাহজালালে চলছে ভাঙা গড়ার খেলা : ভাঙা হচ্ছে ৮০’র দশকের ভিভিআইপি টার্মিনাল : ২০ কোটি টাকা ব্যয়ে আরেকটি ভিভিআইপি টার্মিনাল করা হচ্ছে

ডেক্স রিপোর্ট:তৃতীয় টার্মিনাল প্রকল্পের আওতায় পড়ায় ভাঙা হচ্ছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনাল। দেশি-বিদেশি সরকারপ্রধানদের জন্য গত শতাব্দীর আশির দশকে তৈরি করা হয়েছিল অত্যাধুনিক ভিভিআইপি টার্মিনাল। স্বাধীনতার পর বিমানবন্দরের এ টার্মিনাল ব্যবহার করে দেশ-বিদেশে যাতায়াত করছেন বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রতি, প্রধানমন্ত্রীসহ ভিভিআইপি যাত্রীরা।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) কর্মকর্তারা জানান, সেই আশির দশকে তৈরি এ টার্মিনালে এখন বিমানবন্দরে তৃতীয় টার্মিনাল নির্মাণ প্রকল্পের বাধা সৃষ্টি হয়েছে। এ কারণে ভাঙা হচ্ছে এটি।

ভিভিআইপি যাত্রীদের জন্য বিমানবন্দরে তৈরি হচ্ছে প্রায় ২০ কোটি টাকা ব্যয়ে আরও একটি টার্মিনাল। জানা যায়, বর্তমান সরকারের বিভিন্ন মেগা প্রকল্পের মধ্যে অন্যতম হচ্ছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণ। যার ব্যয় ধরা হয়েছে ২১ হাজার ৩৯৮ কোটি টাকা। তবে বর্তমানে সব জিনিজপত্রের দাম বৃদ্ধি পাওয়ায় এ নির্মাণ ব্যয় বাড়ছে আরও কয়েক হাজার কোটি টাকা। এরই মধ্যে এ নির্মাণ প্রকল্পের প্রায় ৭০ শতাংশ কাজ শেষ হয়েছে। আগামী অক্টোবরে এ প্রকল্প উদ্বোধন করা হবে। এ ব্যাপারে বেবিচকের প্রধান প্রকৌশলী মো. আবদুল মালেক জানান, দেশের ভিভিআইপিদের জন্য আশির দশকে নির্মাণ করা হয় বিমানবন্দরে অত্যাধুনিক টার্মিনাল। কিন্তু বর্তমান সরকারের অন্যতম মেগা প্রকল্প তৃতীয় টার্মিনাল চলমান রয়েছে। এ প্রকল্পের মধ্যে পড়েছে ভিভিআইপিদের টার্মিনাল। এ কারণে এটি ভাঙা হচ্ছে। এখন ভিতরের আসবাবপত্রসহ আনুষঙ্গিক সামগ্রী বের করে আনা হচ্ছে। এগুলো সরাতে সপ্তাহখানেক লাগবে, এরপর ভাঙার কাজ শুরু হবে। থার্ড টার্মিনাল প্রকল্প সূত্রে জানা যায়, ভিভিআইপিদের জন্য বিমানবন্দরে নির্মাণ হচ্ছে অত্যাধুনিক মানের একটি টার্মিনাল। প্রায় ২০ কোটি টাকা ব্যয়ে বিমানবন্দর আন্তর্জাতিক টার্মিনাল ভবনের উত্তর পাশে এর নির্মাণকাজ চলছে। এরই মধ্যে সিংহভাগ নির্মাণকাজ শেষ হয়েছে। কাজ শেষ হলেই সেটি ব্যবহার করতে পারবেন ভিভিআইপি যাত্রীরা।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।