শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:০৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
„সংবাদ সম্মেলনে ঢাকা কলেজ শিক্ষার্থীরা : ওসি-ডিসি প্রত্যাহারসহ ১০ দফা দাবি, না মানলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি

নিউজ ডেক্স : নিউমার্কেট এলাকায় সংঘর্ষের ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীদের চিহ্নিত করার মাধ্যমে শাস্তির দাবিসহ ১০ দফা দাবি জানিয়েছে ঢাকা কলেজের সাধারণ শিক্ষার্থীরা।  ২০ এপ্রিল বুধবার রাতে এৃক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই দাবি জানানো হয়। ১০ দফা দাবি না মানলে কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দিয়েছে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা নিম্নোক্ত দাবিসমূহ পেশ করছে- ১/এই ন্যাক্কারজনক হামলার উস্কানিদাতা, ইন্ধনদাতা ও হামলাকারীদের তদন্ত সাপেক্ষে চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে । ২/আহত সকল শিক্ষার্থীদের চিকিৎসার সকল দায়ভার নিউমার্কেট ব্যবসায়ী সমিতি ও আইনশৃঙ্খলাবাহিনীকে নিতে হবে। ৩/হকারদের হামলায় নিহত পথচারি নাহিদের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ দিতে হবে । ৪/রোগীবহনকারী অ্যাম্বুলেন্সের ওপর হামলাকারীদের ভিডিও ফুটেজ দেখে শনাক্ত করে আইনের আওতায় আনতে হবে। ৫/দায়ীত্বরত আইনশৃঙ্খলা বাহিনীর ডিসি, এডিসি ও নিউ মার্কেট থানার ওসিকে প্রত্যাহার করতে হবে এবং পুলিশ প্রশাসনকে কলেজ প্রশাসনের কাছে ক্ষমা চাইতে হবে। ৬/প্রতিটি মার্কেট ও দোকানে সিসিটিভি স্থাপন করতে হবে। ৭/প্রতিটি মার্কেটে কর্মকর্তা ও কর্মচারিদের জন্য আচরণবিধি প্রণয়ন ও তার সুষ্ঠু বাস্তবায়ন করতে হবে। ৮/ফুটপাত দখলমুক্ত, অবৈধ কার পার্কিং উচ্ছেদ ও চাদাবাজি বন্ধ করতে হবে । ক্রেতা হয়রানি, নারীদের যৌন হয়রানি বন্ধে একটি বিশেষ মনিটরিং সেল গঠন করে ক্রেতাদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে ।১০/চন্দ্রিমা সুপার মার্কেট ও নিউ সুপার মাকের্টে ঢাকা কলেজের সম্পদ লিজ বাতিল করে ফিরিয়ে দিতে হবে।

কলেজের সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে এই দাবি অনতিবিলম্বে কার্যকর করা না হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানানো হয়েছে সংবাদ সম্মেলন থেকে ।

 

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।