সোমবার, ২০ মে ২০২৪, ০৫:০০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
৫৫ বছর পর আবার চালু হতে যাচ্ছে ঢাকা-আগরতলা সরাসরি ফ্লাইট

একুশে বার্তা রিপোর্ট : ১৯৬৫ সালের ভারত- পাক যুদ্ধের ৫৫ বছর পর ঢাকা-আগরতলা সরাসরি ফ্লাইট আবার  চালু হতে যাচ্ছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী এবং ভারতের ত্রিপুরার মূখ্যমন্ত্রীর বৈঠকের পর এমন সিদ্ধান্ত আলোচনায় এসেছে।

ভারত সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। বৃহস্পতিবার রাতে নয়া দিল্লিতে বাংলাদেশ হাইকমিশনে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

ভারতীয় সংবাদমাধ্যম এএনআই নিউজ জানিয়েছে, সাক্ষাতে বিপ্লব কুমার আগরতলা-ঢাকা সরাসরি ফ্লাইট চালুসহ বিভিন্ন ইস্যুতে আলোচনা করেছেন প্রধানমন্ত্রীর সঙ্গে।

ত্রিপুরার মুখ্যমন্ত্রী বলেন, ‘ত্রিপুরাকে বাংলাদেশ ঘিরে থাকায় ত্রিপুরা ও বাংলাদেশের সঙ্গে সংশ্লিষ্ট দ্বিপাক্ষিক একাধিক বিষয়ে আলোচনা হয়েছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে, আমার আগরতলা থেকে ঢাকা সরাসরি আন্তর্জাতিক ফ্লাইট চালুর অনুরোধে আগ্রহ প্রকাশ করেছেন ম্যাডাম হাসিনা।’

সূত্র জানিয়েছে, মুখ্যমন্ত্রীর প্রস্তাবে সম্মতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সূত্র আরো জানিয়েছে, বাংলাদেশ, ভুটান, ভারত ও নেপালের মধ্যে অবাধ গাড়ি চলাচলের উদ্যোগ- বিবিআইএন চালুর বিষয়েও প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী বিপ্লব।

প্রধানমন্ত্রী তাকে জানিয়েছেন, এ ব্যাপারে বাংলাদেশের অবস্থান ইতিবাচক। শিগগিরই এ  ব্যাপারে একটি চুক্তির ঘোষণা দেওয়া হবে।

 

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।