রবিবার, ১৯ মে ২০২৪, ০১:০২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
‘আবারও বিএনপিকে বাইরে রেখে নির্বাচনের কথা বললেন সেতু মন্ত্রী : সময় ও স্রোত কারো জন্য বসে থাকবে না : বিএনপি না এলেও সময় মতো নির্বাচন হবে : জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী’

ডেস্ক প্রতিবেদন : আবার বিএনপিকে বাইরে রেখেই নির্বাচনের কথা বললেন সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। বললেন বিএনপি নির্বাচনে না এলেও সময়মতো নির্বাচন হবে। সময় ও স্রোত কারো জন্য বসে থাকবে না। ২৯ ডিসেম্বর  শুক্রবার সকালে কক্সবাজারের উখিয়ার কুতুপালং ক্যাম্পে রোহিঙ্গাদের ত্রাণ বিতরণ শেষে ব্রিফিংকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ সব কথা বলেন। মন্ত্রী বলেন,  রোহিঙ্গা প্রত্যাবাসন চুক্তি  আগামী জানুয়ারী থেকে বাস্তবায়ন শুরু হবে ।

এসময় তিনি আরও বলেন, সব ধরনের প্রাকৃতিক দুর্যোগের সঙ্গে যুদ্ধ করে টিকে থাকার পরও বাঙালি মানবতাবাদী। এ কারণে নিজ দেশের জোরপূর্বক বাস্তুচ্যুত দশ লক্ষাধিক রোহিঙ্গাকে আশ্রয় দিয়েছি আমরা। তাদের ফেরাতে মিয়ানমারের সঙ্গে সমঝোতা চুক্তি হয়েছে। জানুয়ারী থেকে রোহিঙ্গা প্রত্যাবাসন প্রক্রিয়া শুরু হবে। প্রত্যাবসন শেষ না হওয়া পর্যন্ত আশ্রিত রোহিঙ্গাদের সব ধরনের সহযোগিতা দেবে সরকার।

সেতুমন্ত্রী আরো বলেন, বিএনপি নির্বাচনে না এলেও সময় মতো নির্বাচন হবে। সময় ও স্রোত কারো জন্য অপেক্ষা করে না। নিজেদের অস্তিত্ব রক্ষা করতে চাইলে নির্বাচনে আসার বিকল্প নেই বিএনপির। উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে জনগণ আওয়ামী লীগকে ভোট দেবে। তাই আগামী নির্বাচনেও আওয়ামী লীগ জয় পাবে বলে আমরা শতভাগ আশাবাদী।

এসময় সাবেক মন্ত্রী দিলীপ বড়ুয়া, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, এমপি আবদুর রহমান বদি, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, সহ-সভাপতি রেজাউল করিম, সদস্য রাশেদুল ইসলাম, সাবেক সাংসদ ও টেকনাফ উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলী, উখিয়া উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ওসমান গণিসহ জেলা ও উপজেলার নেতরা উপস্থিত ছিলেন।

সেতুমন্ত্রী উখিয়ার পাতাবাড়ী সবুজ চত্বরে প্রয়াত রেবতপ্রিয় মহাথেরর জাতীয় অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে যোগ দিতে ২৮ ডিসেম্বর  বৃহস্পতিবার বিকেলে কক্সবাজার আসেন। ২৯ ডিসেম্বর  শুক্রবার বেলা দু’টায় অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠিত হয়। সেখানে আসছেন দেশ-বিদেশের প্রাজ্ঞ ভিক্ষুসংঘ ও পদস্থ কর্মকর্তারা।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।