শনিবার, ০৪ মে ২০২৪, ০১:১৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
দ্বিতীয় টি-টোয়েন্টি আজ : সিরিজে ফেরার লড়াই বাংলাদেশের

খেলা ডেক্স : এই শীতের আমেজ উইকেট বা খেলায় প্রভাব ফেলে কি না, এ নিয়ে ক্রিকেটারদের বেশ চিন্তিতই মনে হলো। সেই সাথে এমন শীতের সময়ে ফ্লাড লাইটের নিচে শিশির কতোটা প্রভাব ফেলবে, এ নিয়েও আছে দুশ্চিন্তা।

বাংলাদেশ দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা সৌম্য সরকার বললেন, এসব বিষয়ে যেহেতু মানুষের কোনো হাত নেই, তাই তারা এগুলো নিয়ে চিন্তা করছেন না। তারা খেলা নিয়েই ভাবতে চান। আর ভাবতে চান, কিভাবে সিরিজে সমতা ফেরানো যায়। সিরিজে সমতা ফেরানোর লক্ষ্যে আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি খেলতে নামবে বাংলাদেশ। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে সিলেটে বাংলাদেশকে একদম গুঁড়িয়ে দিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। সিরিজে জয়ের সম্ভাবনা টিকিয়ে রাখতে আজকের ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই। সেই জয়ের আশাতেই আজ মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বিকাল ৫টা থেকে শুরু হবে এই ম্যাচ।

বাংলাদেশ এই সিরিজে ফিরে আসার ব্যাপারে সাম্প্রতিক অতীত থেকেই প্রেরণা নিতে পারে। ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে এই দলটির বিপক্ষেই টি-টোয়েন্টির প্রথম ম্যাচ হেরে পিছিয়ে পড়েছিল বাংলাদেশ। এরপর শেষ দুই ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নেয় সফরকারীরা। এবারও একই অবস্থায় আছে বাংলাদেশ। উপরন্তু খেলাটা এবার দেশের মাটিতে। ফলে প্রথম ম্যাচ হেরেও ফিরে আসাটা কঠিন হওয়ার কথা নয়।

বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ; কোনো দলেরই একাদশে পরিবর্তনের কোনো সম্ভাবনার কথা জানা গেলো না। দুই দলই সিরিজের দ্বিতীয় ম্যাচেও আস্থা রাখতে চায় আগের ম্যাচের একাদশের ওপরই।

মিরপুরের উইকেট নিয়ে আছে রহস্য। ঠিক কেমন উইকেট এখানে পাওয়া যাবে, এ নিয়ে পরিষ্কার অনুমান করতে পারছেন না কেউ। বিশেষ করে হঠাত্ আসা শীত ও শিশিরের সম্ভাবনা রহস্যটা আরও ঘনীভূত করেছে। তবে কমবেশি দেড়শ রানের উইকেট হবে বলেই মনে করছেন ক্রিকেট সংশ্লিষ্টরা।

 

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।