রবিবার, ০৫ মে ২০২৪, ১২:১৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
শাহজালাল বিনবন্দরে ১৪ কেজি স্বর্ণ ও পরিবহনকৃত বাস জব্দ :ইউএস বাংলার বাসের ড্রাইভার হারুন আটক

একুশে বার্তা রিপোর্ট :  শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উড়োজাহাজ থেকে টার্মিনালে যাত্রী পরিবহনে ব্যবহৃত ইউএস-বাংলা এয়ারলাইনসের একটি বাস থেকে ১৩ কেজি ৯৯০ গ্রাম স্বর্ণের বার জব্দ করেছেন কাস্টমস কর্মকর্তারা।

ঢাকা কাস্টমস হাউজ ডেপুটি কমিশনার (প্রিভেন্টিভ) সৈয়দ মোকাদ্দেস জানান, বৃহস্পতিবার  সকালে দুবাই থেকে ঢাকায় আসা ইউএস-বাংলার ফ্লাইটে চোরাচালানকারী একটি চক্রের সদস্যদের আসার খবর ছিল। ওই উড়োজাহাজ থেকে যাত্রীদের টার্মিনালে আনার কাজে ব্যবহার করা একটি বাসে তল্লাশি চালিয়ে ১২০টি স্বর্ণের বার জব্দ করা হয়। জব্দ হওয়া ১৩ কেজি ৯৯০ গ্রাম স্বর্ণের দাম প্রায় ১৩ কোটি ৫০ লাখ টাকা।

এই ঘটনায় বাসের চালক হারুনর রশিদকে আটক করা হয়েছে। গাজীপুরের তেলিহাটি এলাকায় তার বাড়ি।

কাস্টম কর্মকর্তা সৈয়দ মোকাদ্দেস বলেন, ধারণা করা হচ্ছে আটক বাস চালক চোরাচালানকারী চক্রের সদস্য। যাত্রীরা নেমে যাওয়ার পর তাকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি বাসে কোথায় স্বর্ণ লুকিয়ে রাখা হয়েছে তা দেখিয়ে দেন। সেখানে থেকেই কালো স্কচটেপে মোড়ানো চারটি প্যাকেট জব্দ করা হয়। এই প্যাকেটগুলোতে স্বর্ণের বার পাওয়া যায়।

তিনি আরও বলেন, জব্দ করা স্বর্ণের বারগুলো স্বর্ণকারকে দিয়ে পরীক্ষা করানো হয়েছে। স্বর্ণকারের প্রত্যয়নপত্রে বলা হয়েছে, জব্দ বারগুলো ২৪ ক্যারেট স্বর্ণের। স্বর্ণ পাওয়া যাওয়া বাসটিও জব্দ করা হয়েছে।

 

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।