সোমবার, ২০ মে ২০২৪, ০৫:০১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
চ্যারিটেবল মামলায় হাজিরা : খালেদা জিয়া আজ আদালতে যাবেন

নিজস্ব  প্রতিবেদক : এবার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট্র দুর্নীতির মামলায় যুক্তিতর্ক উপস্থাপনের জন্য ৩১ জানুয়ারি  আদালতে যাবেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। সোমবার খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

রাজধানীর বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার বিশেষ জজ-৫ এর বিচারক ড. মো. আখতারুজ্জামানের আদালতে মামলাটির বিচারকাজ চলছে। অন্যদিকে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার উভয়পক্ষের যুক্তিতর্ক শেষে আগামী ৮ ফেব্রুয়ারি রায়ের জন্য দিন ধার্য রেখেছেন এই আদালতের বিচারক।

২০১১ সালের ৮ আগস্ট খালেদা জিয়াসহ ৪ জনের বিরুদ্ধে জিয়া চ্যারিটেবল ট্রাস্টের ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে মামলাটি দায়ের করে দুদক। এ মামলায় ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক।

মামলাটিতে বিএনপি নেতা হারিছ চৌধুরী এবং তার তৎকালীন একান্ত সচিব জিয়াউল ইসলাম মুন্না ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খানকে আসামি করা হয়েছে। মামলাটিতে খালেদা জিয়াসহ অপর আসামিদের বিরুদ্ধে ২০১৪ সালের ১৯ মার্চ বিচারক বাসুদেব রায় অভিযোগ গঠন করেন। এ মামলায় সাক্ষ্যগ্রহণ শেষে আত্মপক্ষ সমর্থন করে ৩৪২ ধারায় দেওয়া খালেদা জিয়ার লিখিত বক্তব্য গত ২১ ডিসেম্বর আদালতে দাখিল করেন তিনি।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।