রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১০:২৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
কে হচ্ছেন সিএএবির পরবর্তী প্রধান প্রকৌশলী?

স্টাফ রিপোর্টার : পক্ষকালব্যাপি সিভিল এভিয়েশনে প্রধান প্রকৌশলী শূন্য চেয়ার । কে হচ্ছেন পরবর্তী প্রধান প্রকৌশলী- এ নিয়ে জল্পনা-কল্পনা চলছে।জুনিয়র-সিনিয়র মিলে ৩ জনের নাম মন্ত্রণালয়ে প্রস্তাবাকারে পাঠানো হয়েছে। গত ২৯ জানুয়ারি মন্ত্রণালয়ে এ নামের প্রস্তাব পাঠানো হয়েছে । এখনও মন্ত্রা¿ণালয় থেকে ফাইনাল হয়ে কোন প্রঙাপন আসেনি। এদের মধ্যে জুনিয়র প্রকৌশলী ইএম বিভাগের তত্বাবধায়ক প্রকৌশলী জাকারিয়াকে চেয়ারম্যানের নাকি ফাস্ট চয়েজ। বাকি ২ জন হলেন সিনিয়র প্রকৌশলী শহিদুল আফরোজ ও হাবিবুর রহমান।
তবে প্রকৌশলী জাকারিয়ার ব্যাপারে মন্ত্রণালয়ের আপত্তি থাকতে পারে। কারণ তার চাকরি স্থায়ীকরণের ব্যাপারে ৫ মন্ত্রণালয়ের সুরারিশে চাকরি স্থায়ীকরন করা হয়েছে, তাকে অল্প সময়ের ব্যবধানে নির্বাহি প্রকৌশলী করা হয়। প্রকল্পে তার চাকরি ছিল, প্রকল্প শেষ চাকরি শেষ কিন্ত তার চাকরি শেষ হয়নি। অর্থ, জন প্রশাসনসহ ৫ মন্ত্রণালয়ের সুপারিশে তার চাকরি রাজস্ব খাতে স্থায়ী করা হয়। এ নিয়ে সরকারের অর্থ লোপাট হয়েছে –এমন কথাও শোনা যায়। এখন আবার যদি তাকে প্রধান প্রকৌশলী করা হয় তাহলে ষোলকলা পূর্ণ হবে। সংশ্লিষ্ট প্রশাসন বিষয়টি ভেবে দেখলে ভাল।
এ দিকে সিনিয়র তত্বাবধায়ক প্রকৌশলী শহিদুল আফরোজ দুদকের মামলার ব্যাপারে অবস্থার শিকার –এমন কথা শোনা যায়। মামলা হবার আগেই তাকে প্রধান প্রকৌশলী করা যেত- কিন্ত সে সময় সুধেন্দুকে প্রধান প্রকৌশলী করা হয়। দুর্নীতির অভিযোগ নিয়ে সুধেন্দু চলে যাবার পর আব্দুল মালেককে প্রধান প্রকৌশলী করা হয় , আবার তাকে ১ বছরের চাকরি নবায়ন করা হয়। বাদ পড়ে যান সিনিয়র প্রকৌশলী হাবিবুর রাহমান। তাকে আবার তার মাদার ডিভিশন থেকে আউটও করা হয়। যদিও চেয়ারম্যানের প্রস্তাবে তার নাম মন্ত্রণালয়ে এবার পাঠানো হয়েছে।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।