বুধবার, ১৯ Jun ২০২৪, ১১:৪৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
টাঙ্গাইলে ভোট কেন্দ্রে ভিমরুলের আক্রমণ, পুলিশ- শিশুসহ আহত ৫০

সংবাদদাতা : ধনবাড়ী উপজেলার মুশুদ্দি ইউনিয়নের একটি ভোটকেন্দ্রে দফায় দফায় ভিমরুলের আক্রমণে কেন্দ্রে উপস্থিত ভোটার, আইন- শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও শিশুসহ আশেপাশের লোকজন আহত হয়েছে। এ সময় ভিমরুলের আক্রমণে মহিলা-পুরুষ ও শিশুসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রায় ৫০ জন আহত হয়।

বুধবার (৮ মে) দুপুর ১টা ও ২টা ৩০ মিনিটে দুই দফায় উপজেলার মুশুদ্দি ইউনিয়নের মুশুদ্দি দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে এই ভিমরুলের আক্রমণের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুরে ১টার দিকে মুশুদ্দি দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠের দক্ষিণ দিক থেকে একঝাঁক ভিমরুল কেন্দ্রে ভোট দিতে আসা নারী-পুরুষ ও শিশুসহ নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ ও আনসার সদস্যদের আক্রমণ করে। হঠাৎ ভিমরুলের আক্রমণে দিশেহারা হয়ে ভোটার সহ নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ ও আনসার সদস্যরা নিরাপদ আশ্রয়ের সন্ধানে ছোটাছুটি করতে থাকে। মুহূর্তে ভোট কেন্দ্র ফাঁকা হয়ে যায়।

এসময় অনেকেই মাঠের পাশে থাকা খড়ের গাদা থেকে খড় নিয়ে তা জ্বালিয়ে ধোঁয়া তৈরি করে ভিমরুল তাডিয়ে আত্মরক্ষা করে। প্রায় ২০ মিনিট পর ভিমরুলের ঝাঁক অন্যত্র চলে গেলে আহতদের উদ্ধার করা হয়।

প্রত্যক্ষদর্শীরা আরও জানান, দ্বিতীয় দফায় দুপুর ২টা ৩০ মিনিটে ভিমরুলের ঝাঁক দ্বিতীয় দফায় মাঠে উপস্থিত ভোটার, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য সহ বিভিন্ন গণমাধ্যম কর্মীদের উপর আক্রমণ চালায়। এ সময় অন্তত দুই শিশু, পুলিশ, আনসারসহ অন্তত ৫০ জন আহত হয়।

ভোটকেন্দ্রের দায়িত্ব থাকা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) (নিরস্ত্র) আবু তাহের জানান,‌ ভিমরুলের আক্রমণে ৪ পুলিশ সদস্য ও ২ জন আনসার সদস্য আহত হয়েছে। এদের মধ্যে দুইজন পুলিশ সদস্যদের অবস্থা বেশ খারাপ হলেও তারা দায়িত্ব পালন করেছেন।

মুশুদ্দি দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার মো. মামুন সরকার জানান, ভিমরুলের আক্রমণে তার কেন্দ্রে অন্তত ২৫ জন আহত হয়েছেন। এদের মধ্যে পুলিশের ৪ জন, আনসার সদস্য ২ জন ও স্থানীয় ২ জন‌ শিশু সহ ১৭ জন আহত হয়েছেন। ভিমরুলের আক্রমণে ছানোয়ার ও সলিমুল্লাহ নামে দুই জনের অবস্থা গুরুতর। এই দুই জনসহ মোট ১০ জনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

 

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।