শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:৪১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
টাঙ্গাইল হাসপাতালের করোনা ইউনিটে আগুন

সংবাদদাতা : টাঙ্গাইল ২৫০ শয্যার জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের আইসিইউতে আগুন লেগেছে। এ সময় করোনা ইউনিট থেকে রোগীদের অন্যত্র সরিয়ে নেওয়া হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

গত ১৫ জুলাই  বৃহস্পতিবার বিকাল সোয়া ৩টার দিকে টাঙ্গাইল ২৫০ শয্যার জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের আইসিইউ ওয়ার্ডে এই আগুন লাগে। একাধিক চিকিৎস জানান, হাসপাতালে দীর্ঘদিন আগে বিদ্যুতের ওয়ারিং করা হয়েছিল। পরবর্তীতে কোনো সংস্কার কাজ করা হয়নি। এর মধ্যেই হাসপাতালে আইসিইউ ওয়ার্ড চালু করা হয়েছে। সরেজমিন দেখা যায়, হাসপাতালের করোনা ইউনিটের আইসিইউতে আগুন লাগায় সেখানকার রোগীদের বাইরে বের করে আনা হয়েছে। এ সময় বাইরে তাদের খোলা আকাশের নিচে বিকল্পভাবে অক্সিজেন লাগিয়ে রাখা হয়।

টাঙ্গাইল ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক রেজাউল করিম বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। আগুন নিয়ন্ত্রণে আনতে প্রায় ২০ মিনিট সময় লাগে। প্রাথমিকভাবে ধারণা করা হয় হাইফ্লো নেজাল ক্যানোলায় বৈদ্যুতিক ডিভাইস থেকে এ আগুনের সূত্রপাত ঘটেছে। টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. শফিকুল ইসলাম সজিব বলেন, আগুন লাগার ঘটনায় আইসিইউতে

কেমন ক্ষয়ক্ষতি হয়েছে প্রাথমিকভাবে সেটা বলা যাচ্ছে না।

সিভিল সার্জন আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান জানান, আইসিইউতে থাকা রোগীদের দ্রুত সরিয়ে অন্য ওয়ার্ডে স্থানান্তর করে চিকিৎসা দেওয়া হয়। দুর্ঘটনার পর আইসিইউ বন্ধ রয়েছে। তবে যত দ্রুত সম্ভব আইসিইউ ওয়ার্ড প্রস্তুত করা হবে। তিনি আরও জানান, হাসপাতালে করোনা রোগীসহ অন্যদের চিকিৎসা যাতে ব্যাহত না হয় সে জন্য সর্বাত্মক চেষ্টা চালানো হচ্ছে।

টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. আতাউল গণি আমাদের সময়কে জানান, আগুনের ঘটনায় তেমন ক্ষয়ক্ষতি হয়নি। আইসিইউ ওয়ার্ডে দশজন রোগী ছিলেন। আগুন লাগার সঙ্গে সঙ্গে তাদের আইসিইউ থেকে সরানো সম্ভব হয়েছে। আগুনের ঘটনায় পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

 

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।