বুধবার, ১৯ Jun ২০২৪, ১১:৩৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
ঢাকায় আসবে বিশ্বকাপজয়ী মেসি!

ডেক্স রিপোর্ট : বিশ্বকাপজয়ী মেসিকে ঢাকায় আনার চেষ্টা চলছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) রাজধানীতে এক মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

রাজধানীর বনানীতে পলিসি রিসার্স ইনস্টিটিটিউট (পিআরআই) মিলনায়তনে ড. আব্দুল্লাহ শিবলী রচিত চারটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্রমন্ত্রী।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো ক্যাফিয়েরো আগামী মার্চে ঢাকায় আসবেন। তখন ঢাকায় আর্জেন্টিনার দূতাবাস খোলা নিয়ে আলোচনা হবে। তখন লিওনেল মেসিকেও আনার ব্যাপারে ব্রাজিলে বাংলাদেশের রাষ্ট্রদূতকে যোগাযোগ করতে বলা হয়েছে।

মোমেন বলেন, আর্জেন্টিনা আমাদের পুরোনো বন্ধু। জাতিসংঘে আমরা এক সঙ্গে কাজ করেছি। তারা বিভিন্ন সময়ে আমাদের সহায়তা করেছে। আগামী দিনে আমাদের দুই দেশের সম্পর্ক আরও ভালো হবে।

তিনি বলেন, বাংলাদেশের জনগণ এবার ব্রাজিল-আর্জেন্টিনাকে ব্যাপকভাবে সমর্থন করেছে। সে কারণে স্পোর্টস কূটনীতি এগিয়ে গেছে। অতীতে আম কূটনীতি, মিষ্টি কূটনীতি হয়েছে। আর এবার হয়েছে স্পোর্টস কূটনীতি।

মন্ত্রী জানান, ব্রাজিলে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাদিয়া ফয়জুন্নেসাকে বাংলাদেশে মেসিকে নিয়ে আসার ইচ্ছার কথা জানিয়েছেন তিনি এবং দেশটির সরকারের সঙ্গে যোগাযোগ করতে বলেছেন।

সাদিয়া ফয়জুন্নেসা ব্রাজিলে বাংলাদেশের রাষ্ট্রদূতের দায়িত্ব পালনের পাশাপাশি আর্জেন্টিনা, উরুগুয়ে, ভেনেজুয়েলা, বলিভিয়া, প্যারাগুয়ে ও চিলিতেও কূটনৈতিক দূতের দায়িত্ব পালন করেন। আর্জেন্টিনার জাতীয় সংবাদ সংস্থা ‘তেলাম’-কে তিনি বলেছেন, ‘আমরা মেসিকে বাংলাদেশে নিয়ে আসতে চাই।’ সাদিয়া ফয়জুন্নেসার এই মন্তব্য প্রকাশ করেছে আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘ক্লারিন’ও।

উল্লেখ্য, ২০১১ সালের ৬ সেপ্টেম্বর বঙ্গবন্ধু স্টেডিয়ামে নাইজেরিয়ার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে আর্জেন্টিনা দলের সঙ্গে ঢাকায় এসেছিলেন লিওনেল মেসি।

 

 

 

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।