বুধবার, ১৯ Jun ২০২৪, ১০:৫২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
তীব্র গরমে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক :  তীব্র গরমের কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও সাতদিন বাড়ানো হয়েছে। এই ছুটি শেষে আগামী ২৮ এপ্রিল শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে। চলমান দাবদাহে শিক্ষার্থীদের স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনায় এমন সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রণালয়।

শনিবার (২০ এপ্রিল) দুপুরে প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর এ তথ্য জানিয়েছে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মাহবুবুর রহমান তুহিন সাংবাদিকদের বলেন, তীব্র গরমের কারণে ২১ থেকে ২৭ এপ্রিল পর্যন্ত সব সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিশু কল্যাণ ট্রাস্টের বিদ্যালয়সমূহ ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর লার্নিং সেন্টারগুলো বন্ধ থাকবে।

এদিকে মাউশির বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে চলমান তাপদাহ ও আবহাওয়া দপ্তরের সতর্কতা জারির প্রেক্ষিতে সব সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান পূর্বনির্ধারিত ছুটি শেষে ২১ এপ্রিল খোলার বদলে আগামী ২৮ এপ্রিল খোলা হবে।

পবিত্র রমজান, ঈদুল ফিতরের সঙ্গে গ্রীষ্মকালীন অবকাশ মিলিয়ে ২৬ দিন বন্ধ ছিল স্কুল-কলেজ, মাদরাসা। ছুটি শেষে আগামীকাল রবিবার (২১ এপ্রিল) খোলার কথা ছিল দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। তবে তীব্র গরমে শিক্ষার্থীদের কথা বিবেচনা করে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও সাতদিন বাড়িয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর।

এদিকে তাপদাহের কারণে দেশব্যাপী তিন দিনের হিট অ্যালার্ট জারি করা হয়েছে। এ অবস্থায় শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ৭ দিন বাড়ানোর দাবি জানিয়েছিল অভিভাবক ঐক্য ফোরাম।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।