বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:২৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
বিমানের বহরে যুক্ত হলো ‘শ্বেতবলাকা’

স্টাফ রিপোর্টার : বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হলো আরেকটি নতুন ড্যাশ ৮-৪০০ উড়োজাহাজ ‘শ্বেতবলাকা’। ফলে বিমানের বহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়িয়েছে ২১টি। গত ৫ মার্চ শুক্রবার বিকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ড্যাশ ৮-৪০০ উড়োজাহাজ ‘শ্বেতবলাকা’ অবতরণ করে। কানাডার নির্মাতা প্রতিষ্ঠান ডি হ্যাভিল্যান্ড বোম্বার্ডিয়ার অ্যারোস্পেস থেকে শাহজালালে অবতরণের পর ওয়াটার ক্যানন স্যালুট দিয়ে স্বাগত জানানো হয় উড়োজাহাজটিকে। এটির ‘শ্বেতবলাকা’ নামকরণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উড়োজাহাজটিতে আসন রয়েছে ৭৪টি। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন

প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত থেকে উড়োজাহাজটি গ্রহণ করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চেয়ারম্যান মো. সাজ্জাদুল হাসান, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ড. আবু সালেহ্ মোস্তফা কামাল প্রমুখ।

মাহবুব আলী বলেন, উড়োজাহাজটি বিমানবহরে যুক্ত হওয়ার ফলে বিমান তার ফ্লাইট ফ্রিকোয়েন্সি বাড়াতে পারবে। বিমান তার যাত্রীদের আরও উন্নত সেবা দিতে সক্ষম হবে। শিগগিরই চেন্নাই রুটে বিমান চলাচল শুরু করবে বলেও জানান প্রতিমন্ত্রী।

বিমান জানিয়েছে, বাংলাদেশ ও কানাডা সরকারের মধ্যে জিটুজি ভিত্তিতে তিনটি ড্যাশ-৮ উড়োজাহাজ কেনার চুক্তি হয়। এই চুক্তির প্রথম উড়োজাহাজটি ২০২০ সালের ২৭ ডিসেম্বর, দ্বিতীয়টি ২০২১ সালের ২৪ ফেব্রুয়ারি দেশে আসে।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।