শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:১৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
বিমান : গ্রাউন্ড সার্ভিসেস এসিসটেন্ট পদে জনবল নিয়োগে ভয়াবহ ঘুষ বাণিজ্য: রাজনৈতিক তদবির, মন্ত্রী-এমপিদের সুপারিশ ডিউলেটার থোরাইকেয়ার: ২ পরিচালকের শেল্টারে প্রশাসনের ত্রিরত্ম মূলহোতা

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ বিমানে ঘুষ,দুর্নীতি যেন পিছু ছাড়ছে না। দুদক মাঝেমধ্যে তলব, তদন্ত, কর্মকর্তাদের বিদেশ ভ্রমণে নিষেধাঙা জারি করলেও কাজ হচ্ছে না, বিমান যেন দুর্নীতিতে ডুবেই আছে।সংসদীয় কমিটির রিপোর্টও কাজে আসছে না।
বিমানের গ্রাউন্ড সার্ভিসেস এসিসটেন্ট পদে শতাধিক লোক নিয়োগেও ভয়াবহ ঘুষ বাণিজ্যের অভিযোগ ওঠেছে। ঘুষ দিলে ভাইবাতে ২০ নম্বর দেয়া হচ্ছে আর ঘুষ না দিলে ২/৩ নম্বর দেয়া হচ্ছে। তাই মেধাবিরা বাদ পড়ছে। ওয়েটিং তালিকা থেকেও ঘুষ না দিলে নিয়োগ দেয়া হচ্ছে না।২১ জন টিকলেও যোগদান করেনি।
এই ২১ জনের মধ্য থেকে রাকিব হাসান নামের একজনকে জাল শিক্ষা সনদ ধরা পড়ার পরও কয়েক লক্ষ টাকার ঘুষের বিনিময়ে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হচ্ছে বলেও অভিযোগ।
এতে পরিচালক কাস্টমার সার্ভিস সিদ্দিকুর রহমান এবং পরিচালক প্রশাসন জাহিদ হোসেনের শেল্টারে প্রশাসনের ত্রিরতœ জিএম প্রশাসন মুক্তার হোসেন, ডিজিএম প্রশাসন কামাল উদ্দিন এবং ম্যানেজার নজরুল ইসলাম ঘুষ বাণিজ্যের মূলহোতা। এরাই বেছে বেছে প্যানেল তৈরি করে কয়েক কোটি টাকা ঘুষ হাতিয়ে নিয়ে নিয়োগপত্র তৈরি করে দিচ্ছে বলে অভিযোগ।
এদের ঘুষ বাণিজ্যের ফসল রাকিব হাসান নিয়োগ পরিক্ষা দিতে এসে জাল শিক্ষা সনদ ধরা পড়লেও তাকে( রাকিব হাসান, পিতা- আকমল হোসেন, আলফাডাংগা, ফরিদপুর) কয়েক লাখ টাকার ঘুষের বিনিময়ে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে বলেও অভিযোগ।
ঘুষ বাণিজ্যের কাছে মন্ত্রী-এমপিদের সুপারিশ, ফোন, ডিউলেটার ধুপে টিকছে না। ঘুষ বাণিজ্যের হোতারা মন্ত্রী-এমপিদের ডিউলেটারকে থোরাইকেয়ার করছে। ২ জন প্রতিমন্ত্রী এবং ১ জন এমপির ডিউলেটারকে নিয়োগ বাণিজ্যের হোতারা পাত্তাই দিচ্ছে না।
শাহিন মাতুব্বর মাদারিপুরের জন্য এমপি শাজাহান খান সুপারিশ করলেও তাকে নিয়োগ থেকে বাদ দেয়া হয়েছে। রাব্বি প্রধান, জেলা গাইবান্দার জন্য প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরি সুপারিশ করলেও ডিউলেটার দিলেও তা থোরাইকেয়ার করা হয়েছে।সাদ্দাম হোসেন, নীলফামারি রোল নম্বর-২৭০০৭৮২৮, প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি সুপারিশ করলেও তা রক্ষা করা হয়নি।চলবে

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।