বুধবার, ১৫ মে ২০২৪, ০৭:৩৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
রাজশাহীতে জংগি আস্তানায় র্যা বের হানা : ৩ জংগি নিহত : গ্রেফতার ৩ : বিপুল পরিমান বিস্ফোরক উদ্বার.

স্টাফ রিপোর্টার : রাজশাহীর গোদাগাড়ী সীমান্ত সংলগ্ন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দুর্গম পদ্মার চরের জঙ্গি আস্তানায় র‌্যার হানা দিয়ে বিপুল পরিমান বোমা তৈরির বিস্ফোরক দ উদ্বার করেছে। অভিযানের সময়  বিস্ফোরনে পুড়ে যাওয়া ৩ জংগির লাশ উদ্বার করেছে র‌্যাব। এরা সবাই জেএমবির সক্রিয় সদস্য বলে র‌্যাব জানায়। এ সময় ৩ জনকে গ্রেফতার করেছে র‌্যাব।

মঙ্গলবার দুপুরে র‌্যাবের একটি দল বিষ্ফোরনে পুড়ে যাওয়া ছিন্নভিন্ন তিনজনের লাশ উদ্ধার করে। পরে সাংবাদিকদের ফ্রিফ করেন র‌্যাবের গণমাধ্যম শাখার প্রধান মুফতি মাহমুদ। তিনি বলেন, এখান থেকে তিনজনের লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়া তিনজনকে অাটক করা হয়েছে। ঘটনাস্থল থেকে দুটি পিস্তল, তিনটি গ্রেনেড, সাতটি ডেটেনেটর, ১২ টি পাওয়ার জেল ও বিপুল পরিমান বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

ঘটনাস্থল থেকে জঙ্গি সন্দেহে দম্পতিসহ তিনজনকে অাটক করা হয়েছে। দুপুরে র‌্যাবের বোমা নিস্ক্রীয়কারী দল ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে। এ ঘটনায় আটককৃতরা হলো ওই বাগানবাড়ির মালিক রাশিকুল ইসলামের স্ত্রী নাজমা বেগম, নাজমার মা মিনারা ও বাবা খোরশেদ আলম । বাড়ির মালিক রাশিকুল ইসলাম আলাতুলি নতুনপাড়ার আতাউর রহমান ওরফে কালুর ছেলে। সে বাথান বাড়িতেই তার শ্বশুর ও শ্বাশুড়িও থাকতেন। চরআলাতুলি ইউনিয়নের পাঁচ নম্বর ওয়ার্ডের সদস্য মেসবাউল হক কালু জানান, বাথান বাড়িতে রাশিকুল, তার স্ত্রী, ১৫ বছর বয়সি এক ছেলে এবং তার শ্বশুর থাকতেন। তবে মালিক রাশিকুল ইসলাম ক্যান্সারে আক্রান্ত।

বছর চারেক আগে গরু-ছাগল পালনের সুবিধার জন্য তিনি ওই বাথান বাড়িটি বানিয়েছিলেন। তবে নির্জন এলাকা হওয়ায় বাড়িটিতে জঙ্গি কার্যক্রম চালানোর ব্যাপারে তারা কিছু টের পাননি।

র‌্যাবের অভিযানের সময় বিস্ফোরণে বাড়িটিতে আগুন ধরে যায়। এরপর থেকে বাড়িটি ঘিরে অভিযান চালায় র‌্যাব সদস্যরা।

খবর পেয়ে সকাল সাড়ে ১০টার দিকে ঘটনাস্থলে পৌঁছায় র‌্যাবের বোমা নিস্ক্রীয়কারী দল। এরপর সেখানে অভিযান শুরু করে দলটি। এর আগে ঘটনাস্থলে র‌্যাবের গণমাধ্যম শাখার প্রধান মুফতি মাহমুদ সংবাদিকদের জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাত থেকেই ঘিরে রাখা হয় বাড়িটি। এরপর ভোররাতে সেখানে অবস্থানকারীদের আত্মসমর্পণের আহবান জানানো হয়। কিন্ত সাড়া না দিয়ে বাড়ির ভেতরে দুই দফা বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা।

র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল মাহবুব আলম জানান, ভোররাতে বাড়িটিতে অভিযানের শুরুতেই সেখান থেকে গুলি ও গ্রেনেড ছুঁড়ে দুর্বৃত্তরা। পরে বিস্ফোরণ ঘটালে বাড়িটির একটি অংশে আগুন ধরে যায়।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।