বুধবার, ১৯ Jun ২০২৪, ১০:৩৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
সিএএবি : কার্পেন্টার, সহকারি বিলার যখন সিডি-১, সিডি-২’র কার্য সহকারি, সাব কন্টাক্টে ঠিকাদারি

স্টাফ রিপোর্টার : কার্পেন্টার, সহকারি বিলার , মালি, পিয়ন, প্লাম্বার দিয়ে ঠিকাদারি বিভাগে ওয়ার্ক এসিসটেন্ট বা কার্য সহকারির কাজ করানো হচ্ছে। সিভিল এভিয়েশনের সিভিল ডিভিশন-১ এবং সিভিল ডিভিশন-২-এ দীর্ঘদিন যাবত এদেও নিয়ে কার্য সহকারির কাজ করানো হচ্ছে।
এর মধ্যে সহকারি বিলার মাছুম খান এবং মেরাজকে দিয়ে সিডি-১-এ কার্য সহকারির কাজ করানো হচ্ছ্ েআর সিডি-২-এ কার্পেন্টার ওহিদুজ্জামান দুলাল এবং শাহিনকে দিয়ে কার্য সহকারির কাজ করানো হচ্ছে। এরমধ্যে শাহীনকে চেয়ারম্যানের বাংলোয় নিয়োজিত করা হয়েছে।
সিডি-১-এর সহকারি বিলার মাছুম খান এবং মেরাজ কার্য সহকারির অন্তরালে আবার সাব কন্টাক্টে বা সরাসরি ঠিকাদারি ব্যবসা করছে বলে জানা যায়।
প্রশ্ন ওঠেছে সহকারি বিলার, কার্পেন্টার-এ্রা ঠিকাদারি কাজের কি বুঝবে, অথচ এদের দিয়েই দীর্ঘদিন যাবত ঠিকাদারি কাজের সাইট ভিজিট করানো হচ্ছে। আর এ সুযোগে এরা সাব কন্টাক্টে বা সরাসরি ঠিকাদারি ব্যবসা করছে বলে জানা যায়। অন্যদিকে ঠিকাদারদের থেকে টুপাইস হাতিয়ে নিচ্ছে বলেও অভিযোগ ওঠেছে।
অসীম কুমার মন্ডল নামে একজন প্রকৃত কার্য সহকারিকে নস্যি করে রাখা হয়েছে।
ইতিপূর্বে অলি নামের একজন অফিস সহকারিকে দিয়ে কার্য সহকারির কাজ করানো হতো।
২ জন কার্য সহকারিকে ফোরম্যান পদে পদোন্নতি দেয়ায় কার্য সহকারি পদে জনবল সংকট। নতুন করে কার্য সহকারি নিয়োগও দেয়া হচ্ছে না। আর কার্য সহকারির কাজ চালানো হচ্ছে প্লাম্বার, কার্পেন্টার, বিলার, পিয়ন ,মালি দিয়ে।
এ ব্যাপারে একজন প্রকৌশলী জানান, মাছুম, মেরাজ, দুলাল, শাহিন কার্য সহকারির কাজ করছে।
কয়েকজন ঠিকাদার জানান, মাছুম ,মেরাজ কার্য সহকারির অন্তরালে সাব কন্টাক্টে ঠিকাদারি ব্যবসা করছে।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।