শনিবার, ১৮ মে ২০২৪, ১০:০১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
সিএএবি : চাকরির শুরু থেকেই সদর দপ্তরে কর্মরত দায়িত্বভাতা পাচ্ছেন সদস্য প্রশাসনের পিএ হাফিজ!

বিশেষ সংবাদদাতা : সিভিল এভিয়েশনের নিয়মনীতি লংঘন করে একজন কেরানিকে বেতনভাতার পাশাপাশি দায়িত্বভাতা দেয়া হচ্ছে। এই কেরানির নাম হাফিজ। তিনি সদস্য প্রশাসনের পিএগিরি করছেন। তার বাড়ি খুলনা/কুস্টিয়া এলাকায় হলেও তিনি নিজকে গোপালগনজের লোক বলে জাহির করে থাকেন। চাকরির শুরু থেকেই এই হাফিজ সিএএবির সদর দপ্তরে কর্মরত। তাকে ঢাকার বাইরে বদলি করা হচ্ছে না। সদর দপ্তরের প্রশাসন বিভাগ তাকে সদর দপ্তরে দীর্ঘদিন ধরে আগলে রেখেছে। আর এ জন্য প্রশাসনে কর্মরত সংশ্লিষ্ট কর্মচারি- কর্মকর্তা মাসোহারা পাচ্ছেন বলেও সদর দপ্তরে চাউর হয়ে গেছে। গত ৭ মে তাকে সদস্য ফিন্যান্স-এর পিএগিরির পদ থেকে বদলি করে সদস্য প্রশাসনের পিএগিরি পদে বদলি করা হয়েছে।
সদস্য ফিন্যান্সের পিএগিরি করার সময় এই কেরানি হাফিজকে বেতনভাতার পাশাপাশি দায়িত্বভাতাও দেয়া হয়। সদস্য প্রশাসনের পিএগিরি হিসেবে বদলির পর এবং গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশের পর তার দায়িত্বভাতা বন্ধ করার প্রক্রিয়া চলছে। আর এ জন্য সহকারি পরিচালক প্রশাসন-২ রফিকুল ইসলাম বললেন, পিএ হাফিজকে দায়িত্বভাতা এখন দেয়া হয় না। এর আগে ডিডি প্রশাসন বলেছিলেন, কেরানি হাফিজের ফাইল দেখে বলতে পারবেন তাকে কিভাবে দায়িত্বভাতা দেয়া হচ্ছে। তবে তিনি এও বলেছিলেন, এটা তো ফিন্যান্সের ব্যাপার আর পিএ হাফিজ তো সদস্য ফিন্যান্সের পিএ হিসেবে আছেন। এর আগে অবশ্য পিএ হাফিজ দায়িত্বভাতা পাবার বিষয়টি স্বীকার করেছিলেন।
খোজখবর নিয়ে জানা গেছে, সিএএবিতে বিভিন্ন কর্মকর্তা পছন্দের পিএ নিয়ে পিএগিরি করাচ্ছেন। আর এ সুবাধে কোন কোন কর্মকর্তার পিএ বছরের পর বছর একই দপ্তরে কর্মরত রয়েছে। অনেক সময় পিয়নকেও পিএ’র চেয়ারে বসিয়ে দেয়া হচ্ছে। আবার নিরাপত্তা বিভাগের নিরাপত্তারক্ষী- যারা আদালতের আদেশ অমান্য করে চাকরির গ্রেড ও বিভাগ পরিবর্তন করেছে তাদেরকে পিএ’র চেয়ারে বসিয়ে দেয়া হয়েছে। এর উদাহরণ হতে পারে হযরত শাহজালাল বিমানবন্দরের পরিচালকের পিএ মোর্শেদ, সিএটিসির পরিচালকের পিএ জাহাংগরি। আরেক পিএ (প্রকৌশল বিভাগ পিএন্ডডিকিউএস সিডি-৩)-এ কর্মরত থাকাবস্থায় জাহাংগির কোটি টাকা মেরে দিয়ে বিদেশে পালিয়ে গেছ্ ে, পত্রিকায় টাকা খরচ করে বিঙ্ঘাপন দিয়ে তাকে চাকরিচ্যুত্য করেছে সিএএবি প্রশাসন। প্রধান প্রকৌশলীর পছন্দের পিএ দিদার পিএগিরি করছেন। সদস্য পরি: পরি:’র পছন্দের পিএ জাফরুল্লাহ দীর্ঘদিন ধরে পিএগিরি করছেন। এর আগে তিনি শাহজালাল বিমানবন্দরের পরিচালকের পিএগিরি করেছেন।ক্রমশ

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।