শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:০৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
হেলিকপ্টার বিদ্ধস্ত হয়ে বাস্কেটবল কিংবদন্তি ও অস্কারজয়ী অভিনেতা কোবে ব্রায়ান্টের মৃত্যু

খেলা ডেক্স : এই দুর্ঘটনায় সর্বকালের অন্যতম সেরা এই বাস্কেটবল তারকা ছাড়ার তার কন্যা গিয়ানাসহ ৯জন নিহত হয়েছেন। বিবিসি, সিএনএন

৪১ বছর বয়সী ব্রায়ান্ট তার ব্যক্তিগত হেলিকপ্টারে ভ্রমণের সময় এতে আগুন লেগে যায় ও বিদ্ধস্ত হয়। লস অ্যাঞ্জেলস কাউন্টি শেরিফ জানিয়েছেন, এই ঘটনায় কেউ বেঁচে নেই।

ব্রায়ান্ট ৫ বারের এনবিএ চ্যাম্পিয়ন। এই খেলার ইতিহাসে তার মতো অসাধারণ খেলোয়াড় খুব কমই এসেছেন। মধ্য ক্যারিয়ারেই তিনি জীবন্ত কিংবদন্তীর খেতাব পেয়ে যান। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিভিন্ন অঙ্গনের তারকারা।

বাস্কেটবল খেলোয়াড় কেভিন লাভ টুইটারে লেখেন, ‘দয়াকরে না। ইশ্বর এমনটা করো না। এটা সত্য হতে পারে না।’ এনবিএ বলেছে, তাদের ইতিহাসের অন্যতম সেরা কিংবদন্তীর মৃত্যু তারা মেনে নিতে পারছে না।

বিবৃতিতে এনবিএ বলেছে, ‘২০ মৌসুম ধরে, কোবে আমাদের শিখিয়েছে পরিশ্রম আর আত্মনিবেদন কাকে বলে। তারকা অনেকেই হয়। কিন্তু কোবে ব্রায়ান্ট তো একজনই।’

শেরিফ অ্যালেক্স ভিলেয়ানোভা বলেছেন, প্লাইট ম্যানিফেস্টো বলছে হেলিকপ্টারটিতে ৯জন যাত্রী ছিলো। যুক্তরাষ্ট্রের ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন জানিয়েছে হেলিকপ্টারটি ছিলো একটি সিকোরস্কি এস-৭৬।

নিজের ২০ বছরের ক্যারিয়ারের পুরোটাই লস অ্যঅঞ্জেলস লেকারসে কাটিয়েছেন কোবে। ২০১৬ সালে তিনি অবসরগ্রহণ করেন।
তিনি দুবারের অলিম্পিক সোনাজয়ী দলের সদস্যও ছিলেন। ২০০৬ সালে টরেন্টো র‌্যাপ্টরস এর বিরুদ্ধে এক ম্যাচে ৮১ পয়েন্ট অর্জন করে রেকর্ড গড়েন তিনি।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।