বুধবার, ১৭ Jul ২০২৪, ১১:০৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
সিঙ্গাপুরে বিআইএমটির আলোচনা সভা

ডেক্স রিপোর্ট : সিঙ্গাপুরে সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে বিআইএমটি (বাংলাদেশ ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি) অ্যালামনাই অ্যাসোসিয়েশনের মতবিনিময় আলোচনা সভা

অনুষ্ঠানে নতুন বছরকে স্বাগত জানিয়ে ও সংগঠনের উপদেষ্টা পরিষদের সৌজন্যে এক নৈশভোজেরও আয়োজন করা হয়। ১৮ জানুয়ারি দেশটির সাংগ্রিলা হোটেলে আয়োজিত ওই অনুষ্ঠানে অ্যাসোসিয়েশনের ভবিষ্যৎ কর্মপন্থা নিয়ে আলোচনার পর অ্যাসোসিয়েশনকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বাস্তব সম্মত কর্মপন্থা নির্ধারণ করা হয়। অনুষ্ঠানে অ্যাসোসিয়েশনের কর্মকর্তা ছাড়াও প্রবাসে বসবাসরত বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ব্যক্তি অংশগ্রহণ করেন।

প্রাথমিক পর্যায়ে ২০০৬ সালে দেশটিতে চাকরিরত অল্পসংখ্যক বিআইএমটি অ্যালামনাই দ্বারা প্রতিষ্ঠিত ও পরিচালিত হয়। কর্তৃপক্ষ জানায়, সময়ের পরিক্রমায় সংগঠনটির সুনাম, গ্রহণযোগ্যতা ও পরিসর বৃদ্ধি পায়। কোর্সভিত্তিক সংগঠনগুলো তাদের নিজস্ব গণ্ডিতে সীমাবদ্ধ থাকলেও বিআইএমটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের (সিঙ্গাপুর) কোন সীমাবদ্ধতা না থাকার কারণে যে কোন কোর্সের সাবেক ছাত্ররা সদস্য হওয়ার অধিকার রাখে।

সংগঠনকে সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সাংগঠনিক নিয়ম অনুসারে ২ বছর মেয়াদী ব্যবস্থাপনা পরিষদ সংগঠনকে পরিচালনা করে থাকে এবং ওই পরিষদ বিচক্ষণ অ্যালামনাইদের সমন্বয়ে একটি উপদেষ্টা পরিষদ নিয়োগ দেন।

বর্তমানে আজাদ নুর ব্যবস্থাপনা পরিষদের সভাপতি ও মো. হাসান মিয়া উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করছেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যবসায়ী বিল্লাল হোসাইন, মোহাম্মদ হাসান মিয়া, আকরাম হোসাইন, নবী, শরীফুল, আসাদউজ্জামান প্রমুখ।

 

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।