শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:১৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা :চতুর্থ দিনের যুক্তি উপস্থাপন শেষ খালেদা জিয়াকে চোর বানিয়ে তার মানসন্মান নষ্ট করাই এ মামলার উদ্দেশ্য : খালাস চেয়ে আবেদন

নিজস্ব প্রতিবেদক : খালেদা জিয়াকে চোর বানানোই এ মামলার উদ্দেশ্য বলে জানান তার  আইনজীবী খন্দকার মাহবুব। তিনি তার যুক্তিতর্ক উপস্থানকালে এ কথা আদালতকে জানান। অপরদিকে মামলার প্রধান আইনজীবী আবদুর রেজাক  খান এই মামলা থেকে খালেদা জিয়াকে খালাস দিতে আবেদন করেন। তিনি আদালতকে বলেন, রাষ্ট্রপক্ষ খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।

রেজাক খানের যুক্তি-তর্ক উপস্থাপনের পর খালেদা জিয়ার অপর আইনজীবী খন্দকার মাহবুব হোসেন যুক্তিতর্ক উপস্থাপন শুরু করেন। আগামী ২৮ ডিসেম্বর বৃহস্পতিবারও তিনি যুক্তিতর্ক উপস্থাপন করবেন। তিনি আদালতে বলেন, এটি একটি রাজনৈতিক মামলা। খালেদা জিয়াকে চোর বানানোই এ মামলার উদ্দেশ্য।

২৭ ডিসেম্বর এ মামলার চতুর্থ দিনের মতো যুক্তিতর্ক আদালতে উপস্থাপন করা হয়। বেলা ১১টা ১৪ মিনিটে খালেদা জিয়া আদালতে আসেন। মাঝখানে ১৫ মিনিটের বিরতি দিয়ে বেলা দুইটা পর্যন্ত রাজধানীর পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত ৫–এর বিচারক আখতারুজ্জামান এ শুনানি গ্রহণ করেন।

রেজাক খান আদালতকে বলেন, সেনাসমর্থিত সরকারের সময় এ মামলা হয়। এ সরকারের আমলেও তাঁর বিরুদ্ধে অনেক মামলা দেওয়া হয়েছে। মামলার ভারে খালেদা জিয়ার রাজনৈতিক জীবন ব্যাহত হচ্ছে। তিনি আরও বলেন, খালেদা জিয়াকে জনসমক্ষে হেয় করার জন্য মানহানিকর বক্তব্য দিয়ে যাচ্ছে ক্ষমতাসীনরা, যা বিচারের ওপর হস্তক্ষেপের সামিল।

খালেদা জিয়া আত্মপক্ষ সমর্থন করে আদালতে যে বক্তব্য দিয়েছিলেন, তাও আদালতকে পড়ে শোনান রেজাক খান।

পরে রেজাক খান সাংবাদিকদের বলেন, এটি সম্পূর্ণ মিথ্যা মামলা। খালেদা জিয়ার বিরুদ্ধে কোনো সাক্ষ্যপ্রমাণ নেই।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।