বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১১:৩৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
শাহজালাল বিমানবন্দরে গোয়েন্দা অভিযান : ২ কোটি টাকার সোনা জব্দের পর এবার বিদেশি মুদ্রাসহ ৪ ভারতীয় আটক

নিজস্ব প্রতিবেদক :  ২ কোটি টাকার সোনাসহ দুই ভারতীয় নাগরিক গ্রেফতার হওয়ার চব্বিশ ঘন্টা অতিবাহিত হতে না হতেই আবারও বিপুল পরিমাণ বিদেশি মুদ্রাসহ দুই ভারতীয় নাগরিককে গ্রেফতার করেছে শুল্ক কর্তৃপক্ষ। বাংলাদেশি ব্যবসায়ী বাদল গ্রেফতারকৃত দুই ভারতীয় নাগরিককে বাহক হিসেবে ব্যবহার করতো তারা গোয়েন্দাদের জেরারমুখে বলেছে। কিন্ত বাদল এখনও ধরাছোয়ার বাইরে। বাদলকে গ্রেফতার করে জেরা করলেই আসল গডফাদারের নামপরিচয় বের হয়ে আসবে বলে গোয়েন্দারা বিষয়টি খতিয়ে দেখছে। গ্রেফতারকৃত দুই ভারতীয় নাগরিকের বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে।

গোয়েন্দা সূত্রে জানা গেছে,২৭ ডিসেম্বর বুধবার বিকেলে দোহা যাওয়ার প্রাক্কালে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা তাঁদের আটক করেন।

পাসপোর্ট অনুযায়ী তাঁদের নাম বান্টি সনি ও রামেশ কুমার বারমা। বান্টির বাড়ি কলকাতার হাওড়ায় এবং রামেশের বাড়ি উত্তর চব্বিশ পরগনায়। বাংলাদেশি মুদ্রায় ওই দুজনের কাছ থেকে জব্দ করা মুদ্রার মূল্য ১৮ লাখ ৪১ হাজার টাকা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক মইনুল খান বলেন, পাসপোর্ট চেক করে দেখা গেছে, ওই দুজন চলতি বছর পাঁচবার কলকাতা-ঢাকা এবং আটবার ঢাকা-দোহা যাতায়াত করেছেন। জিজ্ঞাসাবাদে তাঁরা জানান, গত ২২ ডিসেম্বর তাঁরা কলকাতা থেকে বেনাপোল হয়ে ঢাকায় আসেন। এরপর তাঁরা হাজি ক্যাম্পে রাত যাপন করেন। ২৪ ডিসেম্বর তাঁরা ঢাকা থেকে দোহা যান। ২৫ ডিসেম্বর তাঁরা ঢাকায় ফেরত আসেন। ২৭ ডিসেম্বর  বুধবার বিকেলে আবার তাঁরা দোহা যাচ্ছিলেন।

মইনুল খান আরও বলেন, ২৪ ডিসেম্বর ঢাকা থেকে দোহা যাওয়ার সময়ও ওই দুই ভারতীয় মুদ্রা বহন করেছিলেন এবং দোহা থেকে ঢাকায় ফেরার সময় পথে সোনা বহন করেছিলেন বলে তাঁরা স্বীকার করেছেন। তাঁরা জানান, বাদল নামের এক বাংলাদেশি টাকার বিনিময়ে দীর্ঘদিন ধরে তাঁদের মতো আরও অনেককে এ কাজে ব্যবহার করে আসছেন।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।