শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:৪১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনলেন এক ডজন তারকা , ব্যবসায়ী ও চিকিৎসক

বিনোদন ডেক্স : দলীয় নেতাকর্মীদের পাশাপাশি একাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন তারকারাও। এখন পর্যন্ত ১২ জন তারকা আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন। এরা হলেন চিত্রনায়িকা সারাহ বেগম কবরী, অভিনেত্রী তারানা হালিম, রোকেয়া প্রাচী, শমী কায়সার, শিল্পী মমতাজ, চিত্রনায়ক শাকিল খান, অভিনেতা সিদ্দিকুর রহমান, ডিপজল, ফারুক, তরুণ অভিনয়শিল্পী জ্যোতিকা জ্যোতি, ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা ও দুর্জয়।

এবার নারায়ণগঞ্জ ছেড়ে ঢাকা-১৭ আসনের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন চিত্রনায়িকা সারাহ বেগম কবরী। রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে তিনি নিজেই মনোনয়নপত্র সংগ্রহ করেন। কবরী ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে নারায়ণগঞ্জ-৫ আসনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এবার ঢাকা-১৭ আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বিএনপির সাবেক মন্ত্রী নাজমুল হুদা।

সংরক্ষিত মহিলা আসনের এমপি তথ্য প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম টাঙ্গাইল-৬ (দেলদুয়ার নাগরপুর) আসন থেকে নির্বাচন করবেন। মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করছেন কণ্ঠশিল্পী মমতাজ। দশম জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-২ (সিঙ্গাইর-হরিরামপুর) আসন থেকে আওয়ামী লীগের টিকিটে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।

ফেনী-৩ আসনের জন্য মনোনয়ন ফরম কিনেছেন অভিনেত্রী রোকেয়া প্রাচী। মহিলা আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক রোকেয়া প্রাচী ফেনী জেলার সোনাগাজী-দাগনভূঞা উপজেলায় নৌকার হাল ধরতে চান। একই আসন থেকে শহীদ শহীদুল্লাহ কায়সারের কন্যা অভিনেত্রী শমী কায়সারও আবেদনপত্র ক্রয় করেছেন। এছাড়া ওয়ান ইলেভেনের সময় গুরুতর অপরাধ দমন সংক্রান্ত জাতীয় কমিটির প্রধান সমন্বয়কের দায়িত্ব পালনকারী লে. জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরীও ফেনী-৩ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এক এলাকা থেকে দুই জনপ্রিয় অভিনেত্রীর প্রার্থী হতে চাওয়া সাংঘর্ষিক কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে রোকেয়া প্রাচী বলেন, ‘পুরো বিষয়টি নির্ভর করছে আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর। তিনি যাকে ভালো মনে করবেন তাকে নমিনেশন দিবেন। যেই নমিনেশন পাবে আমরা দলের হয়ে কাজ করব।’ শমী কায়সারও বিষয়টি ইতিবাচক হিসেবে দেখছেন। দলের সিদ্ধান্ত মেনে নেবেন বলে জানান। এ আসনে সাবেক আমলা আলাউদ্দিন চৌধুরী নাসিমও মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

বাগেরহাট-৩ আসনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন চিত্রনায়ক শাকিল খান। টাঙ্গাইল-১ আসনের জন্য মনোনয়নপত্র কিনেছেন অভিনেতা সিদ্দিকুর রহমান। মধুপুর-ধনবাড়ী এই দু’টি উপজেলা নিয়ে টাঙ্গাইল-১ আসন গঠিত। এই আসনের আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক খাদ্যমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক তিনবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। ঢাকা-১৪ (মিরপুর) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন চলচ্চিত্র অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। নড়াইল-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে লড়াই করতে মনোনয়নপত্র কিনেছেন জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। মানিকগঞ্জ-১ আসনের নির্বাচনে অংশ নিতে দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন বর্তমান এমপি এ,এম, নাঈমুর রহমান দুর্জয়। গাজীপুর-৫ আসনে নৌকা প্রতীক পেতে মনোনয়ন ফরম কিনলেন ঢাকাই সিনেমার মিঞাভাই খ্যাত নায়ক ফারুক। ময়মনসিংহ-৩ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তরুণ অভিনয়শিল্পী জ্যোতিকা জ্যোতি।

ব্যবসায়ী যেসব নেতা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন : বেক্সিমকো’র ভাইস চেয়ারম্যান সালমান এফ রহমান ঢাকা-১ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। বর্তমানে এই আসনে জাতীয় পার্টির (জাপা) সংসদ সদস্য আরেক ব্যবসায়ী গ্রুপ যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের স্ত্রী সালমা ইসলাম। বিজিএমইএর সাবেক সভাপতি সালাম মোর্শেদী সম্প্রতি খুলনা-৪ আসন থেকে উপনির্বাচনে আওয়ামী লীগের হয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হন। তিনি ওই আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। বাংলাদেশ জুয়েলার্স সমিতির বর্তমান সাধারণ সম্পাদক ও সাবেক দুই সভাপতি আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিয়েছেন। এর মধ্যে বর্তমান সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা চুয়াডাঙ্গা-১ আসন থেকে নির্বাচন করতে চান। এই আসনের বর্তমান এমপি সোলায়মানুল হক জোয়ার্দার একাধিকবারের এমপি। আর ফরিদপুর-১ আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সাবেক সভাপতি দিলীপ রায় ও কাজী সিরাজুল ইসলাম। এখানে বর্তমান এমপি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান। নিটল-নিলয় গ্রুপের ভাইস চেয়ারম্যান এবং বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্সের সভাপতি সেলিমা আহমাদ কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনের জন্য মনোনয়ন ফরম নিয়েছেন। বর্তমানে এই আসনের এমপি মহাজোটের শরিক জাপার আমির হোসেন।

এফবিসিসিআইয়ের বর্তমান পরিচালক আবু নাসের, আমিনুল হক শামীম, মাসুদ পারভেজ খান, তাবারুকুল তোসাদ্দেক খান টিটু ও রেজাউল করিম রেজনু আওয়ামী লীগের মনোনয়ন চাইছেন। মাসুদ পারভেজের বাবা আফজল খান ও বোন আঞ্জুম সুলতানাও মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। আমিনুল হক ময়মনসিংহ সদর আসনের জন্য ফরম সংগ্রহ করলেও এই আসনের বর্তমান এমপি রওশন এরশাদ। এফবিসিসিআই-এর সাবেক সহসভাপতি হেলাল উদ্দিনও মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। পরিবহন মালিকদের শীর্ষ সংগঠনের নেতা ও দারুস সালাম থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ফরিদুল হক হ্যাপী ঢাকা-১৪ আসন থেকে অওয়ামী লীগের মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ করেছেন। এর বাইরে ব্যবসায়ী নেতাদের মধ্যে মোহাম্মদ নাসির, এস এম মান্নান, আসলাম সানি, মশি উজ জামান, মঈন উদ্দিন আহমেদ, নুরুল আলম চৌধুরী আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। দেশবন্ধু গ্রুপের চেয়ারম্যান ও কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শিল্পপতি গোলাম মোস্তফা কুড়িগ্রাম-১ (নাগেশ্বরী-ভুরুঙ্গামারী) আসনের জন্য আবেদনপত্র জমা দিয়েছেন।

যেসব চিকিত্সক মনোনয়ন ফরম ক্রয় করেছেন : আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রাণ গোপাল দত্ত। রাজবাড়ি-৩ আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন স্বাধীনতা চিকিত্সক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান। সাতক্ষীরা-৩ আসন থেকে মনোনয়ন ফরম নেন স্বাচিপের সাবেক সভাপতি ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক।

মানিকগঞ্জ-১ আসন থেকে নাঈমুর রহমান দুর্জয় এবারও আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিয়েছেন। তবে নির্বাচনের মাঠে পিছিয়ে থাকছেন না ফুটবলাররাও। সংসদ নির্বাচনে অংশগ্রহণ করার জন্য প্রস্তুতি নিচ্ছেন চার সাবেক তারকা ফুটবলার আব্দুস সালাম মুর্শেদী, দেওয়ান শফিউল আরেফিন টুটুল, খুরশিদ আলম বাবুল, আরিফ খান জয়। তারা সবাই আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। সালাম মুর্শেদী এমপি হয়ে আছেন। শফিউল আরেফিন টুটুল মনোনয়ন ফরম নিয়েছেন মানিকগঞ্জ-২ আসন থেকে। এর আগে ২০০১ সালের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হয়েছিলেন টুটুল। এ ছাড়া আওয়ামী লীগের হয়ে মনোনয়ন ফরম কিনেছেন আবাহনী ও মোহামেডানের একসময়কার তারকা মিডফিল্ডার খুরশিদ আলম বাবুল। তিনি নির্বাচন করতে চান টাঙ্গাইল-৬ আসন থেকে। বর্তমান ক্রীড়া উপমন্ত্রী ও জাতীয় দলের সাবেক অধিনায়ক আরিফ খান জয় নেত্রকোনা-২ (সদর) আসন থেকে মনোনয়ন ফরম কিনেছেন।

 

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।