শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:১০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
সিএএবি : ৬২ নিরাপত্তা কর্মীর আরটিএস ট্রেনিং শমসেরনগরে এয়ারফোর্সের ট্রেনিং সেন্টারে : ২৫ ফেব্রুয়ারি ট্রেনিং সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি সিএএবির চেয়ারম্যান : হেলিকপ্টারে আকাশে উড়ে যাবেন শমসেরনগরে : আমন্ত্রিত একদল মিডিয়াকর্মীও

বিশেষ সংবাদদাতা : গত নভেম্বরে নিয়োপ্রাপ্ত সিভিল এভিয়েশনের ৬২ জন নিরাপত্তাকর্মীকে নিজস্ব ট্রেনিং সেন্টার সিএটিসি থাকা সত্বেও মোটা অংকের অর্থ খরচ করে মৌলভীবাজারের শমসেরনগরে এয়্ারফোর্সের ট্রেনিং সেন্টারে আরটিএস নিরাপত্তা ট্রেনিং দেয়া হচ্ছে। এটা যেন বেসামরিক কর্মীদের এয়ারফোর্স আদলে ট্রেনিং। এতে করে অনেকে এর ধকল সইতে না পেরে অসুস্থ হয়ে পড়েছেন বলে বলাবলি করা হচ্ছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২৫ ফেব্রুয়ারি ৬২ নিরাপত্তাকর্মীর ট্রেনিং সমাপনী অনুষ্ঠানের আয়োজন করেছে সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ। ট্রেনিং সমাপনী অনুষ্ঠানে বিমান সচিবের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা থাকলেও তিনি সচিবালয়ের মিটিংয়ে ব্যস্ত থাকার কারণে উপস্থিত থাকতে পারছেন না। সে ক্ষেত্রে সিএএবির চেয়ারম্যান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ট্রেনিং সমাপনী আরটিএস-এর সমাপনী ঘোষণা করবেন। একদল মিডিয়াকর্মীকে নিয়ে আকাশপথে উড়ে শমসেরনগর যাবার ব্যবস্থা করছে সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ।
সূত্রমতে, এটাই কোন বেসামরিক নিরাপত্তাকর্মীদেরকে এয়ারফোর্সের আদলে এয়ারফোর্সের ঘাটিতে ট্রেনিং-এর ব্যবস্থা। এর আগে এ সব নিরাপত্তাকর্মীদের সিভিল এভিয়েশনের নিজস্ব ট্রেনিং সেন্টার- সিএটিসিতে ট্রেনিং-এর ব্যবস্থা করা হতো। কিন্ত এবার কাড়ি কাড়ি টাকা খরচ করে ৬২ জন নিরাপত্তা কর্মীকে এয়ারফোর্সের ঘাটি সিলেটের শমসেরনগরে ট্রেনিং-এর ব্যবস্থা করা হয়েছে। এই ট্রেনিং-এর ধকল সইতে না পেরে অনেক নিরাপত্তাকর্মী অসুস্থ হয়ে পড়েছে বলে সিএএবিতে বলাবলি চলছে। আধুনিক বিশে^র সাথে তাল মিলিয়ে এই ট্রেনিং দেয়া হচ্ছে বলে সিএএবির সংশ্লিষ্ট সূত্র দাবি করছে। এই ৬২ জন নিরাত্তাবর্মীর মধ্যে ৬ জনকে নিয়োগের সময় জাল সনদের অভিযোগে আাটক করে সিএএবির নিরাপত্তা বিভাগ। ঘটনার সময় দিনভর সিএএবির সদর দপ্তরের নিরাপত্তা শাখায় এদেরকে বসিয়ে রেখে রাতে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়। শেষাবধি এই ৬জনকেও নাকি নিয়োগ দিয়েছে সিএএবি কর্র্তৃপক্ষ। তবে একটি হত্যা মামলার এফআইআরভুক্ত আসামী আতাউরকে লিখিত পরিক্ষায় উত্তীর্ণ হওয়ার পর ভাইভায় ডাকে। হত্যা মামলায় জড়িত বিধায় সেই আতাউরকে আর নিয়োগ দিতে পারেনি সিএএবির প্রশাসন।
এ ব্যাপারে সিকিউরিটি কনসালটেন্ট গ্রুপ ক্যাপ্টেন অব. আলমগীর হোসেন ‘একুশে বার্তা’কে জানান, আইকাও নিয়মানুসারে ৬২ জন নিরাপত্তা কর্মীর আরটিএস ট্রেনিংয়ের ব্যবস্থা করা হয়েছে। এটা ওদের বেসিক ট্রেনিং, পরে ওদের প্রফেশনাল ট্রেনিং হবে সিএটিসিতে।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।