শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:১৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
চকবাজার অগ্নিকাণ্ডে জাতিসংঘ মহাসচিবের শোক

ডেক্স রিপোর্ট : পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ব্যাপক প্রাণহানির ঘটনায় শোক জানিয়েছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতারেস।

রাষ্ট্রপতি মো: আব্দুল হামিদ বরাবর পাঠানো এক শোকবার্তায় জাতিসংঘ মহাসচিব বলেছেন, নির্মম সেই ঘটনায় যারা নিহত হয়েছেন, তাদের পরিবারের প্রতি রইলো সমবেদনা। সেইসঙ্গে ২০ জানুয়ারির সেই ঘটনায় যারা আহত রয়েছেন তাদের দ্রুত আরোগ্য করেছেন তিনি।

চিঠিতে তিনি অগ্নিকাণ্ডের ঘটনায় উদ্ধার তৎপরতার প্রশংসা করেছেন। সেই সঙ্গে যেকোন ধরণের সহায়তা দেয়ারও আশ্বাস দিয়েছেন জাতিসংঘ মহাসচিব।

প্রসঙ্গত, বুধবার রাতে একটি পিকআপের সিলিন্ডার বিস্ফোরণের পর পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টা মোড়ের চারতলা ওয়াহেদ ম্যানশনসহ পাঁচটি ভবনে আগুন ধরে যায়। সেসব ভবন এবং আশপাশের দোকানে থাকা রাসায়নিক আর প্লাস্টিক-পারফিউমের গুদাম ওই আগুনকে ভয়াবহ মাত্রা দেয় বলে ফায়ার সার্ভিস কর্মীরা ধারণা করছে। ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট দীর্ঘ ১৪ ঘণ্টার চেষ্টায় সেই আগুন নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে ৬৭ জনের পোড়া লাশ উদ্ধার করা হয়। এর মধ্যে ৪৫ জনের মরদেহ শনাক্ত করার পর স্বজনদের কাছে হস্তান্তর করেছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগ।

 

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।