বুধবার, ১৫ মে ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
১০ কোটি ১৮ লাখ টাকার ভ্যাট ফাকি : রাজধানির উত্তরার স্কলাসটিকা স্কুলের বিরুদ্ধে মামলা করলো কাস্টমস উত্তর ভ্যাট কমিশনারেট গুলশান বিভাগ

বিশেষ সংবাদদাতা : রাজধানির নামি-দামি স্কুলের মধ্যে উত্তরার স্কলাসটিকা একটি। বলতে গেলে বড় লোকের সন্তারাই ব্যয়বহুল এ স্কুলে পড়াশোনা করার সুযোগ পায়। বছরে কোটি কোটি টাকা ইনকাম। কিন্ত সরকারি ভ্যাটি দিতে অনীহা। ভ্যাট ফাকি দিতে দিতে তা বদ- অভ্যাসে পরিণত হয়েছে। আর তা অনুসন্ধান করেছে কাস্টমসের উত্তর ভ্যাট কমিশনারেট গুলশান বিভাগ। উত্তর কমিশনারেটের গুলশান বিভাগ এই স্কুলে অনুসন্ধান চালিয়ে জানতে পেরেছে ১০  কোটি টাকার ওপরে স্কলাসটিকা স্কুলে ভ্যাট বকেয়া।
এ জন্য স্কুল কর্তৃপক্ষকে বার বার তাগাদাও দিয়েছে। কিন্ত স্কলাসটিকা স্কুল কর্তৃপক্ষ তা বার বার অবহেলা করেছে। অবশেষে এই ১০ কোটি ১৮লাখ টাকার ভ্যাট আদায়ে কাস্টমস উত্তর ভ্যাট কমিশনারেট গুলশান বিভাগ বাদি হয়ে স্কলাসটিকা স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা ঠুকে দিয়েছে।
ঘটনার সত্যতা স্বীকার করে উত্তর ভ্যাট কমিশনারেটে গুলশান বিভাগে  কর্মরত রাজস্ব কর্মকর্তা, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাথে সম্পৃক্ত, অনূর্ধ ১৮ নারি ফুটবলারদের কৃতিত্বপূর্ন কাজের স্বীকৃতিস্বরূপ যিনি মাননীয় প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার পেয়েছেন- সেই ক্রীড়া ব্যক্তিত্ব মো. জাকির হোসেন চৌধুরি জানান, স্কলাসটিকা স্কুলটি দামি-দামি একটি স্কুল, এই স্কুল কর্তৃপক্ষ সরকারের কোটি কোটি টাকা ভ্যাট ফাকি দেবে তা চিন্তাও করা যায় না। অথচ তাই করেছে। এ জন্য স্কুল কর্তৃৃপক্ষের বিরুদ্ধে আমরা মামলা করেছি। তবে এ কৃতিত্ব উত্তর ভ্যাট কমিশনারেটের গুলশান বিভাগের সকল কাস্টমস কর্মকর্তার বলে তিনি জানান।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।