শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:৩৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
শাহজালালে জরুরিভিত্তিতে পিসিআর ল্যাব ও পাওয়ারস্টেশনের কাজ পেল বিএনপি নেতার নিকটআত্মীয়’র প্রতিষ্ঠান : কেনাকাটায় অনিয়মের গুজব: চেয়ারম্যানের ভাই যখন ঠিকাদার!

স্টাফ রিপোর্টার : হযরত শাহজারাল র. আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রীর সরাসরি হস্তক্ষেপের পর জরুরিভিত্তিতে পিসিআর ল্যাব এবং একটি ছোট একটি পাওয়ার স্টেশন নির্মাণ কাজ সম্পন্ন করা হয়েছে। কাজের ইস্টিমেট/ টেন্ডার ছাড়াই জরুরিভিত্তিতে কাজ সম্পন্ন করেন বিএনপি নেতার এক নিকটআত্মীয়’র প্রতিষ্ঠান- যা তদন্ত করলেই বের হয়ে আসবে। উক্ত কেনাকাটায় অনিয়মের গুজব শোনা যাচ্ছে। এ কেনাকাটায় নেতৃত্ব দেন ইএম-২-এর এসডি/নির্বাহি প্রকৌশলী পদে সদ্য যোগদানকৃত প্রকৌশলী শফিকুল ইসলাম।যিনি আগের আল-মামুন এক্সইএনের বিশ^বিদ্যালয় ব্যাচমেট। আগের এক্সইএনের আমলে ভিভিআইপিতে প্রায় ২৬ লাখ টাকার লাইটিং ফিটিংস-এর কাজ করানো হয়, কাজ করেন ঠিকাদার খুররম। এ কাজের কোন দৃশ্যমান অস্তিত্বই নেই। পত্রিকায় রিপোর্ট প্রকাশের এ কাজের ফাইনাল বিল আটকে দেয়া হয়েছে বলে জানা যায়।
এ ব্যাপারে দুদক তদন্তে মাঠে বলেও জানা যায়।
এ ব্যাপারে প্রধান প্রকৌশলী মো. আব্দুল মালেক জানান, রাষ্ট্রীয় স্বার্থে প্রধানমন্ত্রীর সরাসরি হস্তক্ষেপে টেন্ডার ছাড়াই পিসিআর ল্যাব স্থাপনকাজ সম্পন্ন করা হয়েছে।ৃ তিনি জানান, কাজটির ইস্টিমেট/ টেন্ডার, মূল্যায়ন দীর্ঘ প্রসেস। তাই জরুরি কাজ টেন্ডার ছাড়াই সম্পন্ন করা হয়েছে।
এ দিকে সিএএবিতে খবর শোনা যাচ্ছে সংস্থার চেয়ারম্যানের ভাই নাকি ঠিকাদারি কাজ করছেন। ইতিমধ্যেই শিশুপার্কের কাজটি তিনি পেয়েছেন এবং হাইড্রোটেক শামীমের কাছে কাজটি বিক্রি করেছেন বলে একজন ঠিকাদার জানান। কাওলার হেলিপ্যাডের কাজটিও ওই ঠিকাদার করছেন, যার মূল ঠিকাদার খুররম।সিএএবিতে প্রশ্ন ওঠেছে ঠিকাদাররা বলাবলি করছে চেয়ারম্যানের ভাই যদি সিএএবিতে ঠিকাদারি কাজ করে- তাহলে কি কাজের স্বচ্ছতা,জবাবদিহিতা থাকবে, এ ক্ষেত্রে চেয়ারম্যানের প্রভাব দেখাবে।ৃ

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।