শনিবার, ১৮ মে ২০২৪, ০১:০০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
একুশে বার্তার আইন উপদেষ্টা এড. রফিক আর নেই

স্টাফ রিপোর্টার : একুশ শতকের কাগজ ‘একুশে বার্তা’র আইন উপদেষ্টা, বিশিষ্ট আইনজীবি, রাজনীতিবিদ, সাংবাদিক, ্এককালের তুখোড় ছাত্রনেতা এডভোকেট আলহজ¦ রফিকুল ইসলাম আর নেই। গত শুক্রবার তার আকস্মিক মৃত্যু হয়েছে।টাংগাইল শহরের বটতলায় বিবেকান্দ স্কুল মাঠে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।


তিনি পেশায় ছিলেন আইনজীবি, পাশাপশি রাজনীতি করতেন। কৃষক-শ্রমিক-জনতা লীগের টাংগাইল জেলা সভাপতির দায়িত্ব পালন করতেন। একুশে বার্তা পত্রিকার আইন উপদেষ্টা হিসেবেও দায়িত্ব পালন করতেন। উচ্চ আদালত থেকে একুশে বার্তার পক্ষে রায় হওয়ায় তিনি অত্যন্ত খুশি হয়েিেছলেন। এ ব্যাপারে তিনি আইনি সহায়তা করতেন, মাঝেমধ্যে খবর নিতেন। একবার তিনি এ প্রতিবেদককে আইনি পরামর্শের জন্য হাইকোর্টে নিয়ে গিয়েছিলেন। একুশে বার্তা পত্রিকাটি উচ্চ আদালত থেকে রিলিজ হবার পর পএিকাটির ১৩ বর্ষ.চতুর্থ সংখ্যা,১৫-৩১ আগস্ট ২০১৬ সংখ্যায় তিনি তার নামে একটি কলাম লিখেছিলেন, ‘শিরোনাম ছিল ‘ আতুর ঘরে মাথায় ভারি, ১২ বছর পর জীবন ফেরত, পত্রিকা প্রকাশনা আইনের অপব্যবহার ও রাজনৈতিক দোষারূপ”। তিনি ঢাকা হতে প্রকাশিত দৈনিক আল- আমিনেও সাংবাদিকতা করতেন।

২৭ সেপ্টেম্বর/২২ দৈনিক বাংলাদেশ প্রতিদিনে প্রয়াত এড রফিককে নিয়ে বংগবীর কাদের সিদ্দিকী ‘ প্রয়াত এড রফিকুল ইসলাম’ শিরোনামে কলাম লিখেছেন।্

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।