শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৭:৫৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
শাহজালালের সৌদি মসজিদ : গার্ড মনির-ই খাদেম-মোয়াজ্জেম-ইমাম!

স্টাফ রিপোর্টার : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সৌদি মসজিদ নিয়ে ‘একুশে বার্তা’র অনলাইনে সংবাদ প্রকাশের পর ইমাম সিএএবির চেইনম্যান আখতারুজ্জামান কিছুটা নমনীয় হলেও গার্ড মনির আস্ফালন করে বেড়াচ্ছে, পত্রিকার রিপোর্ট করলে নাকি তার কিচ্ছু হবে না, প্রকাশিত রিপোর্ট পড়ে তিনি অকথ্য ভাষায় পত্রিকার সাংবাদিককে তিনি বাজে কথা বলেন- যা ভাষায় প্রকাশ করা যায় না।
এই গার্ড সৌদি মসজিদের নাটেরগুরু। তিনি কখনও খাদেম, কখনো মুয়াজ্জেম আবার কখনো ইমামের পক্ষে প্রক্সি দিযে থাকেন বলে মুসুল্লিরা জানান। এই মসজিদে সঠিক সময়ে আজান হয় না, নামাজের জামাত হয় না, ইমাম -মোয়াজ্জেম –খাদেম তিন জন একত্রে উপস্থিত থাকে না, কালেভদ্রে হয়তো কখনো কখনো ৩ জন একত্রে উপস্থিত থাকেন। ইমাম আকতারুজ্জামান তার হজ্ব ব্যবসা নিয়ে পড়ে থাকেন, খাদেম থাকেন অন্য কাজে ব্যস্ত আর আজান দিয়ে থাকেন গার্ড মনির ওরফে মোয়াজ্জেম মনির। দান ছেড়ে সরকারি মসজিদে চাদা আদায় করে গার্ড মনির ভাগাভাগি করে নেয় বলে মসুল্লিরা জানান। ৫ ওয়াক্ত নামাজের সময় এই ৩জন মসজিদে উস্থিত না থাকলেও এদেও ওভারটাইম সঠিক হিসাব ও কর্তন করা হয় না। গত ১৪ বছরে একদিনও ইমাম আখতার ফজরের নামাজের জামাতে ইমামতি করেননি।
মুসুল্লিরা জানান, সিএএবিতে একটিমাত্র মসজিদে ইমাম পদে জনবল আছে, বাকি মসজিদগুলোতে ইমাম-মোয়াজ্জেম-খাদেম পদগুলো চেইমম্যান সিকিউরিটি গার্ড, চকিদার, ক্লিনার দিয়ে চালানো হয়ে থাকে।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।