শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৭:৫৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
খালেদা জিয়ার বিরুদ্ধে আরো ১৪ মামলা অস্থায়ী আদালতে

ডেক্স প্রতিবেদন : বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা আরো ১৪ মামলার কার্যক্রম এখন থেকে বকশীবাজারে অস্থায়ী আদালতে চলবে জানিয়ে প্রজ্ঞাপন জারি করেছে আইন মন্ত্রণালয়। ৮ জানুয়ারি সোমবার প্রজ্ঞাপনটি জারি করা হয়। আইন মন্ত্রণালয় জানিয়েছে, স্থান সংলান না হওয়া ও নিরাপত্তার কারণে মামলাগুলো  স্থানান্তর করা হচ্ছে। জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলা আগে থেকেই বকশিবাজারে স্থাপিত অস্থায়ী আদালতে চলছে।

আদালত সূত্রে জানা যায়, যে ১৪ মামলা স্থানান্তর করা হচ্ছে তার মধ্যে ঢাকা মহানগর দায়রা আদালতে ৯টি, বিশেষ জজ আদালতে ৩টি ও ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে ২টি মামলা বিচারাধীন আছে। মামলাগুলোর মধ্যে দুর্নীতির ৩টি মামলা সেনাশাসিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে করা। বাকি ১০টি মামলা ২০১৫ সালে, আর একটি ২০১৬ সালে করা।

বর্তমানে অস্থায়ী আদালতে যে দুটি মামলা চলছে তার মধ্যে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন চলছে। আর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় যুক্তিতর্ক শুনানি হবে ৯ ও ১০ জানুয়ারি। যুক্তিতর্ক উপস্থাপন শেষ হলেই মামলার রায় ঘোষণার দিন ধার্য করা হবে।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।