বুধবার, ১৯ Jun ২০২৪, ১০:৫৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
চাকরির মেয়াদ বাড়ছে জননিরাপত্তা সচিব ও র‌্যাব ডিজির

মোস্তাফিজুর রহমান ও এম খুরশীদ হোসেন।ছবি: সংগৃহীত

নিউজ ডেক্স : স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মো. মোস্তাফিজুর রহমান ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেনের চাকরির মেয়াদ এক বছর বাড়ানো হচ্ছে। এরই মধ্যে তাদের চাকরির মেয়াদ বৃদ্ধি-সংক্রান্ত ফাইল স্বরাষ্ট্র মন্ত্রণালয় হয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় এবং সেখান থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে। দায়িত্বশীল সূত্র বলছে, প্রধানমন্ত্রীর অনুমোদনের পর শিগগিরই তাদের চাকরির মেয়াদ বাড়ানোর প্রজ্ঞাপন জারি করা হতে পারে।

সরকারি চাকরির বয়স পূর্ণ হওয়ায় ২৫ মে জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফিজুর রহমানের অবসরে যাওয়ার কথা। অন্যদিকে, আগামী মাসেই সরকারি চাকরির বয়স পূর্ণ হচ্ছে র্যাব ডিজি খুরশীদ হোসেনের। তবে তাদের চাকরি মেয়াদ এক বছর বাড়িয়ে স্বপদে রাখা হচ্ছে বলে জানা গেছে।

মোস্তাফিজুর রহমান চলতি বছরের ২ এপ্রিল জননিরাপত্তা বিভাগের সচিব হিসেবে যোগ দেন। খুরশীদ হোসেনকে গত বছরের ২২ সেপ্টেম্বর পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি থেকে র্যাবের ডিজি হিসেবে পদায়ন দিয়ে প্রজ্ঞাপন জারি করেছিল সরকার।

জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফিজুর রহমান বিসিএস প্রশাসন ক্যাডারের দশম ব্যাচের কর্মকর্তা। ১৯৯১ সালে তিনি সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট হিসেবে সরকারি চাকরিতে যোগ দেন। মাঠ প্রশাসনের বিভিন্ন স্তরে ও কেন্দ্রীয় প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন শেষে ভূমি মন্ত্রণালয়ের সচিব হন। পরে তাকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিবের দায়িত্ব দেওয়া হয়। তার বাড়ি খুলনায়।

এদিকে, বিসিএস ১২ ব্যাচের কর্মকর্তা এম খুরশীদ হোসেন র্যাবের ডিজি হওয়ার আগে পুলিশ সদর দপ্তরে ক্রাইম অ্যান্ড অপারেশন বিভাগের অতিরিক্ত আইজিপির দায়িত্ব পালন করেন। এ ছাড়া তিনি বিভিন্ন জেলা, রেঞ্জ ও পুলিশের গুরুত্বপূর্ণ ইউনিটে দায়িত্ব পালন করেন। তার বাড়ি গোপালগঞ্জের কাশিয়ানীতে।

 

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।