বুধবার, ১৫ মে ২০২৪, ১২:০০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
জাফর ইকবালের ওপর হামলায় আ.লীগ নেতা ফজলুর রহমান আটক : পেছনেই দাঁড়িয়ে ছিল হামলাকারী

একুশে বার্তা ডেক্স :  ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর রহমানের শেখপাড়ার বাসায় গতরাতে তল্লাশি চালিয়েছে আইন শৃঙ্খলা বাহিনী। সেখান থেকে তাঁর ( ফয়জুর,গণ ধোলাইয়ে আহত ) মামা সুনামগঞ্জ জেলা কৃষক লীগের যুগ্ম আহবায়ক ফজলুর রহমানকে আটক করা হয়েছে। এছাড়া একটি ল্যাপটপও জব্দ করা হয়েছে বলে জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুর রহমান গণ মাধ্যমকে নিশ্চিত করেছেন।

ওসি শফিকুর রহমান জানান, শনিবার রাত ১২টা নাগাদ শাবিপ্র বিশ্ববিদ্যালয়ের পাশের ফয়জুর রহমানের ওই বাসাটিতে তল্লাশি শুরু করে পুলিশ। সে সময় বাসাটি বাইরে থেকে তালা লাগানো থাকায় পুলিশ তালা ভেঙে ভেতরে প্রবেশ করে। তালাবদ্ধ বাসার ভেতরে ফয়জুরের মামা ফজলুর রহমান অবস্থান করছিলেন। তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য রাত সোয়া ১ টার দিকে থানায় নিয়ে আসা হয়।

এ দিকে অধ্যাপক জাফর ইকবাল শঙ্কামুক্ত আছেন বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) সূত্রে জানা গেছে। আজ ৪ মার্চ তাঁর স্বাস্থ্য পরীক্ষার পর সকাল ১১ টায় গণমাধ্যমকে বিস্তারিত জানানো হবে। শনিবার রাতে আইএসপিআর পরিচালক লেফটেন্যান্ট কর্নেল রাশেদুল হাসান  এই তথ্য নিশ্চিত করেন।

এর আগে শনিবার বিকালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠান চলাকালে অধ্যাপক ড. জাফর ইকবাল হামলার শিকার হন। তাঁর পেছনে থাকা ফয়জুর রহমান ধারালো অস্ত্র দিয়ে তাঁকে আঘাত করেন। উন্নত চিকিত্সার জন্য ড. জাফর ইকবালকে ঢাকার সিএমএইচে আনা হয়। ৫ সদস্যের মেডিকেল বোর্ডের অধীনে তাঁর চিকিত্সা চলছে।

সুলতান সুমন, সিলেট : ড. মুহাম্মদ জাফর ইকবালের উপর হামলাকারী যুবকের পরিচয় পাওয়া গেছে। হামলাকারীর নাম ফয়জুর রহমান। সে সিলেট শহরতলীর টুকেরবাজার শেখপাড়া গ্রামের বাসিন্দা। সে মাদরাসা ছাত্র। তার বাবার নাম মওলানা হাফিজুর রহমান। তিনি এলাকার মাদরাসায় শিক্ষকতা করেন।

তাদের আদি বাড়ি সুনামগঞ্জের দিরাই। বছর দুয়েক আগে ফয়জুর পরিবারের সঙ্গে টুকেরবাজার এলাকায় বসবাস শুরু করে। গত৩ মার্চ বিকালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের মুক্তমঞ্চে অনুষ্ঠান চলাকালে অধ্যাপক জাফর ইকবালের ওপর হামলার পর এই তরুণকে ধরে ফেলে উপস্থিত শিক্ষার্থী ও পুলিশ সদস্যরা। বেদম মারধরের পর তাকে জিজ্ঞাসাবাদ করেন পুলিশ-র‌্যাব কর্মকর্তারা। ঘটনার আগে অনুষ্ঠান মঞ্চে অধ্যাপক জাফর ইকবালের পেছনে দাঁড়ানো হামলাকারী তরুণের এই ছবি ঘুরছে সামাজিক যোগাযোগ মাধ্যমেও। সিলেট মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া গণমাধ্যমকে জানিয়েছে বলেন, ফয়জুল ক্যাম্পাস সংলগ্ন শেখপাড়ায় পরিবারের সঙ্গে থাকে। ঘটনার পরপরই ঐ বাড়িতে পুলিশ অভিযান চালিয়েছে। তবে বাড়িটি তালাব্ধ অবস্থায় দেখা গেছে। পরিবারের সদস্যরা সবাই উধাও।  বাড়ির বিতর থেকে ফয়জুরের মামা আ’লীগ নেতা ফজলুর রহমানকে আটক করেছে পুলিশ। শেষ খবর পাওয়া পর্যন্ত বাড়িটি ঘিরে পুলিশের তল্লাশি অভিযান চলছিল। আটক ফয়জুরকে জিজ্ঞাসাবাদের জন্য আজ ঢাকা থেকে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের একটি বিশেষজ্ঞ দল সিলেট পৌঁছাবার কথা রয়েছে।

 

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।