শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:৩৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
টাঙ্গাইলে চাঁদাবাজি মামলায় কাউন্সিলর মোর্শেদ গ্রেপ্তার, বাসা থেকে অস্ত্র উদ্ধার

সংবাদদাতা : চাঁদাবাজির মামলায় টাঙ্গাইল পৌরসভার কাউন্সিলর ও সাবেক যুবলীগ নেতা আতিকুর রহমান ওরফে মোর্শেদকে ১৯ আগস্ট  বৃহস্পতিবার দুপুরে গ্রেপ্তার করেছে পুলিশ। পরে তাঁর বাসায় তল্লাশি চালিয়ে দুটি পিস্তল ও গুলি উদ্ধার করা হয়েছে।

টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোশারফ হোসেন জানান, শহরের সাবালিয়া এলাকার আশিকুর রহমান বাদী হয়ে বৃহস্পতিবার সকালে পৌরসভার ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোর্শেদের বিরুদ্ধে সদর থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় মোর্শেদের বিরুদ্ধে ৫ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ করা হয়। দুপুর দেড়টার দিকে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ও সদর থানার পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে পৌরসভার সামনে থেকে মোর্শেদকে গ্রেপ্তার করে।

ওসি জানান, পরে তাঁকে নিয়ে শহরের বিশ্বাস বেতকা এলাকায় তাঁর বাড়িতে তল্লাশি অভিযান চালায় পুলিশ। নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে তল্লাশি চলাকালে মোর্শেদের শয়নকক্ষ থেকে দুটি বিদেশি পিস্তল, ছয়টি গুলি ও দুটি ম্যাগাজিন উদ্ধার করা হয়।

ওসি মোশারফ হোসেন আরও বলেন, কাউন্সিলর আতিকুর রহমান মোর্শেদের বিরুদ্ধে দুই যুবলীগ নেতা হত্যা, ছাত্রদল নেতা রেজা হত্যা, ব্যবসায়ী তুহিন হত্যা মামলাসহ বিভিন্ন সময়ে চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকাণ্ডের এক ডজন মামলা হয়েছে। তিনি পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী।

স্থানীয় সূত্র জানায়, মোর্শেদ টাঙ্গাইল শহর ছাত্রলীগের নেতা ছিলেন। পরে জেলা যুবলীগের সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে দলীয় পদ না থাকলেও শহর আওয়ামী লীগের কর্মী হিসেবে দলীয় বিভিন্ন কর্মকাণ্ডে অংশ নিতেন। মোর্শেদের বিরুদ্ধে একটি সন্ত্রাসী বাহিনী গঠন করে শহরের বেশ কয়েকটি এলাকা নিয়ন্ত্রণের অভিযোগ রয়েছে। তাঁর বিরুদ্ধে দায়ের করা ছাত্রদল নেতা রেজা হত্যা মামলা ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর রাজনৈতিক বিবেচনায় প্রত্যাহার করে নেওয়া হয়।

বৃহস্পতিবার বিকেলে পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় তাঁর কার্যালয়ে সংবাদ সম্মেলনে জানান, অস্ত্র উদ্ধারের ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করবে। মোর্শেদকে শুক্রবার আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড চাওয়া হবে।

 

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।