শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:১৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
ঢাকার যেসব স্থান এখনো করোনা মুক্ত

ডেক্স রিপোর্ট : মরনঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ থেকে এখনো ঢাকার  ১৭ টি থানায় কোন আক্রান্ত নেই। শুক্রবার পর্যন্ত ঢাকা মহানগরের ৫০ থানার মধ্যে ৩৩টি থানা এলাকায় করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

যেসব এলাকায় করোনা রোগী শনাক্ত হয় আইইডিসিআর-এর তথ্য অনুযায়ী সেসব বাড়ি ও এলাকা লকডাউন করে দেন  থানা পুলিশ। তবে এখন পর্যন্ত শাহবাগ, নিউমার্কেট, কামরাঙ্গীরচর, শ্যামপুর, মতিঝিল, খিলগাঁও, রামপুরা, উত্তরা মডেল (পূর্ব), বিমানবন্দর, তুরাগ, উত্তরখান, ক্যান্টনমেন্ট, বনানী, তেজগাঁও, হাতিরঝিল, রূপনগর ও ভাষণটেক থানার আওতায় কোনো ব্যক্তি করোনায় আক্রান্ত হননি।
এসব থানায় যদি কঠোরভাবে লকডাউন নিয়ন্ত্রণ করা যায়, তাহলে করোনাভাইরাস বিস্তার প্রতিরোধ করা সম্ভব বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. রোবেদ আমিন জানান, যেকোনও এলাকা, মহল্লা, বাড়ি বা গ্রাম যদি পুরোপুরি লকডাউন করা যায় তাহলে সেখানে ভাইরাস সংক্রমিত হওয়ার সুযোগ নেই।

প্রসঙ্গত, শুক্রবার পর্যন্ত সারাদেশে মোট ৪২৪ জনের শরীরে এ ভাইরাস শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ঢাকাতেই আক্রান্ত হয়েছে ২৩৩ জন। এখন পর্যন্ত সারাদেশে ২৭ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছে ৩৩ জন।।

 

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।