সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:১৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
ঢাকা কাস্টমস হাউজ কমিশনারের কাছে ২ যুগ ধরে কর্মরত ২ শতাধিক বহিরাগতর ফরিয়াদ আমাদের রিজিকে লাথি না দিয়ে আমাদের চাকরি স্থায়ী করে দিন স্যার

স্টাফ রিপোর্টার : ঢাকা কাস্টমস হাউকে দুই যুগ ধরে কর্মরত প্রায় ২ শতাধিক অস্থায়ী কর্মচারি বা বহিরাগতকে গত ২/৩ দিন যাবত লংরুমসহ বিভিন্ন অফিসারের কক্ষ থেকে দেয়া হয়েছে। হাউজ কমিশনারের নির্দেশের দোহাই দিয়ে এদের বিতাড়ন করার প্রক্রিয়া চলছে। এদের মধ্যে কেউ কেউ উচ্চ আদালতের আদেশে স্থাযী হয়েছে, বাকিরা ঝুলে আছে, তারাও আইনি প্রক্রিয়ায় চলছে। এই দুর্মুল্যের বাজারে স্থায়ী চাকিরিওয়লাদেরই সংসার চালাতে যেখানে হিমশিম খেতে হয় সেখানে ‘নো ওয়ার্ক নো পে’ অর্থাৎ সারাদিন অফিসারদের ফুটফরমাইশ করে বাড়ি যাবার সময় অফিসারদের দয়ায় ২-৫শ’ টাকা যদি পায় তা দিয়েই তারা সংসার চালাচ্ছে। এদেরকে কাস্টমস হাউজ থেকে বের করে দেয়া মানবাধিকার লংঘন নয় কি-প্রশ্ন ওঠেছে বিভিন্ন মহলে। এরা গত ২-৩ দিন যাবত খেয়ে না খেয়ে রাস্তায় রাস্তায় ঘুরছে।
এরা এ প্রতিবেদকে জানায়, আমারা ২০-২৫ বছর যাবত ঢাকা কাস্টমস হাউজে আছি। এখান থেকে সারাদিন খাটুনির পর অফিসাররা দয়া করে যা দাক্ষিন্য দেন তা দিয়েই আমরা বউ-পোলাপান নিয়ে কোনরকমে চলি। আমাদের রিজিকে লাথি পড়লে আমরা যাব কোথায়?
আমারা কমিশনার মহোদয়ের কাছে ফরিয়াদ জানাই, আমাদের বের করে না দিয়ে আমাদের চাকরি স্থায়ী করে দিন স্যার,

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।