শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৭:৫৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
প্রধান বিচারপতি নিয়োগ নিয়ে রিট : শুনানি ২১ জানুয়ারি

একুশে বার্তা ডেক্স : নতুন প্রধান বিচারপতি নিয়োগের নির্দেশনা চেয়ে করা রিট আবেদনটি ২১ জানুয়ারি রোববার কার্যতালিকায় আসবে বলে জানিয়েছেন আবেদনকারী আইনজীবী।

১৮ জানুয়ারি বৃহস্পতিবার  আবেদনকারী আইনজীবী মো.ইউনুছ আলী জানান, বিচারপতি জিনাত আরা ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চে মোশন শুনানির জন্য রিটটি রোববারের কার্যতালিকায় রাখার আদেশ দেন।

এদিকে বৃহস্পতিবার রাতে সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশিত ২১ জানুয়ারির কার্যতালিকায় দেখা যায় রিট আবেদনটি সংশ্লিষ্ট কোর্টের আট নম্বর ক্রমিকে রয়েছে।

ইউনুছ আলী আকন্দ লিখিত এক বক্তব্যে সাংবাদিকদের জানান, গত ৩ জানুয়ারি রিট আবেদনটি করা হয়। পরে মোশন শুনানির জন্য হাইকোর্টের চারটি বেঞ্চে উপস্থাপন করা হলেও কোনো কোর্টই শুনানির জন্য রাজি হননি। সর্বশেষ বৃহস্পতিবার সকালে বিচারপতি জিনাত আরা ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ মোশন শুনানির জন্য রাজি হন এবং আগামী রোববার মোশন শুনানির জন্য কার্যতালিকায় রাখার আদেশ দেন।

প্রধান বিচারপতির পদ শূণ্য থাকা এবং নতুন প্রধান বিচারপতি নিয়োগ না দেওয়া কেন অসাংবিধানিক ঘোষণা করা হবে না এবং সংবিধানের ৯৫ অনুচ্ছেদ অনুসারে আইনজীবী থেকে প্রধান বিচারপতিসহ বিচারপতি নিয়োগের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কেন নির্দেশ দেওয়া হবে না, মর্মে রুল জারির নির্দেশনা চেয়ে এ রিট করেন তিনি। রোববার মোশন শুনানি না হলে বুধবার আবার ম্যানশন করা হবে।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।