রবিবার, ০৫ মে ২০২৪, ০১:৫২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
‘পদ্মাবতী’ নয় আদালতের আদেশে ভারতজুড়েই একযোগে মুক্তি পাচ্ছে ‘পদ্মাবত’

বিনোদন ডেক্স : ভারতের বহুল আলোচিত ‘পদ্মাবত’ ছবি দেশজুড়ে মুক্তিতে আর বাধা নেই। দেশটির সর্বোচ্চ আদালত বৃহস্পতিবার এক রায়ে বলেছেন, আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির কথা বলে কোনো রাজ্য ছবিটির মুক্তিতে বাধা দিতে পারে না। সুপ্রিম কোর্টের এই রায়ের পর আগামী ২৫ জানুয়ারি ভারতের সব রাজ্যেই ‘পদ্মাবত’ মুক্তি পাচ্ছে বলে আশা করা হচ্ছে।

এর আগে রাজস্থান, গুজরাট, মধ্যপ্রদেশ ও হরিয়ানায় রাজ্য সরকার ছবিটি প্রদর্শন নিষিদ্ধ করে। পরে ছবির নির্মাতারা দেশটির শীর্ষ আদালতের শরনাপন্ন হলে এই রায় আসে।

দেশটির বিভিন্ন সংবাদ মাধ্যম সূত্রে জানা গেছে, রাজ্যগুলোকে শীর্ষ আদালত নির্দেশ দিয়েছেন, ছবিটির ওপর নিষেধাজ্ঞা আনা যাবে না। সব রাজ্যই সাংবিধানিকভাবে আইনশৃঙ্খলা বজায় রাখতে প্রতিজ্ঞাবদ্ধ। ছবি দেখাতে কোথাও কোনো সমস্যা হলে তাদের তা সমাধান করতে হবে।

‘পদ্মাবত’ মুক্তি পেলে ওইসব রাজ্যে সংঘর্ষের আশঙ্কা ছিল রাজ্য সরকারগুলোর। এর পরিপ্রেক্ষিতে দেশটির সুপ্রিম কোর্ট বলেছেন, যে সব দর্শক ছবিটি দেখতে হলে যাবেন তাদের নিরাপত্তা দেওয়ার দায়িত্ব সরকারের। কোনো অজুহাতেই ছবির ওপর নিষেধাজ্ঞা আনা যাবে না। রাজ্যের শান্তি রক্ষা করা সরকারের সাংবিধানিক কর্তব্য।

সুপ্রিম কোর্টি প্রশ্ন তোলেন, দস্যু রানী ফুলন দেবির জীবন কাহিনী নিয়ে নির্মিত ছবি ‘ব্যান্ডিট কুই্ন’ যদি মুক্তি পায় তা হলে ‘পদ্মাবতী’ মুক্তি পাবে না কেন?

এর আগে ‘পদ্মাবত’-এর শুটিং সেটে হামলা, ছবির পরিচালক সঞ্জয় লীলা বানশালী ও নায়িকা দীপিকা পাড়ুকোনের মাথার দাম ঘোষণাসহ নানা প্রতিবন্ধকতা তৈরি করা হয়। এরপর নাম ‘পদ্মাবতী’র পরিবর্তে ‘পদ্মাবত’ করাসহ ৫টি শর্তে সেন্সর বোর্ডের বাধা পার হয় ছবিটি।

সবশেষে গ্রিন সিগন্যাল দিলেন সুপ্রিম কোর্টও। এবার দেখার বিষয় দর্শকদের কতটা পছন্দ হয় রণবীর সিং, দিপীকা পাড়ুকোন ও শহীদ কাপুর অভিনীত ‘পদ্মাবত’। সূত্র: এনডিটিভি

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।