শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:০৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
মাক্স না পরে বের হলে ৬ মাসের জেল বা লাখ টাকা জরিমানা : জন প্রশাসন প্রতিমন্ত্রী

ডেক্স রিপোর্ট :   রোববার একাত্তর টিভির টকশোতে ফরহাদ হোসেন এমপি বলেন, গণপরিবহনে যাত্রীদের কম দামে মাস্ক দেয়ার প্রস্তাবনা করা হয়েছে। কোভিড-১৯ মোকাবেলায় গঠিত কমিটির সভায় এ প্রস্তাব উত্থাপন করা হয়। তিনি বলেন, কোভিড-১৯ সংক্রমনের হার বাড়ার মূলে জনগণের অবহেলা রয়েছে। তবে সর্তকতামূলক সব ধরনের প্রস্তুতি কঠোরভাবে নেয়া হচ্ছে।

তিনি বলেন, সবাইকে মাস্ক পরতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। মাস্ক না পড়লে শাস্তির আওতায় আনা হবে।

ফরহাদ হোসেন বলেন, মাস্ককে স্বল্প দামের মধ্যে আনতে হবে। যাতে জনগণ মাস্ক কিনতে পারে। ইতিমধ্যে বাজারে বেশ কিছু মাস্ক আসছে। তবে গেঞ্জি কাপড়ের মাস্কগুলো জেলায় জেলায় পাঠানোর চেষ্টা করা হচ্ছে। এখন ১২ থেকে ১৫ টাকায় মাস্ক পাওয়া যায়।

এদিকে, স্বাস্থ্য অধিদপ্তরের এক ঘোষণায় বলা হয়েছে, ঘরের বাইরে গেলে অবশ্যই মাস্ক পরতে হবে ও অন্যান্য স্বাস্থ্যবিধি মনে চলতে হবে। এই আইন অমান্য করলে তার বিরুদ্ধে সংক্রমণ আইন–২০১৮ অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

এ আইনে মাস্ক না পরা বা অন্যান্য স্বাস্থ্যবিধি না মেনে বাইরে চলাচল করলে অভিযুক্ত ব্যক্তিকে সর্বোচ্চ ছয় মাসের কারাদণ্ড বা এক লাখ টাকা জরিমানা করা যাবে। তবে এই আইন সতর্কতার সঙ্গে বাস্তবায়ন করতে জেলা প্রশাসক ও যথাযথ কর্তৃপক্ষকে বলা হয়েছে।

 

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।