বুধবার, ১৯ Jun ২০২৪, ১১:২৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ : দিনভর নানা কর্মসূচি

ডেক্স রিপোর্ট : আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪৪তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে। এ সময় শেখ হাসিনা দেশের বাইরে থাকায় প্রাণে বেঁচে যান। এরপর অনেক চড়াই-উতরাই পেরিয়ে দীর্ঘ নির্বাসন-জীবন শেষে ১৯৮১ সালের ১৭ মে বিকাল সাড়ে ৪টায় ইন্ডিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি বাংলাদেশে ফিরে আসেন। দিবসটি উপলক্ষে শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন। এ দিনটিকে ঘিরে আওয়ামী লীগ এবং এর সহযোগী ও ভাতৃপ্রতিম সংগঠনগুলো বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে।

রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন তার বাণীতে বলেন, শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের গণতন্ত্রের ইতিহাসে অনন্য মাইলফলক। তার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে দেশে মুক্তিযুদ্ধের চেতনা, স্বাধীনতার মূল্যবোধ ও গণতন্ত্র প্রতিষ্ঠার পথ সুগম হয়। তিনি আরও বলেন, নানা প্রতিকূলতা সত্ত্বেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টি, বলিষ্ঠ নেতৃত্ব ও জনকল্যাণমুখী কার্যক্রমে দেশ এগিয়ে যাচ্ছে।

দিবসটি উপলক্ষে আজ সকাল ৯টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে শুভেচ্ছা বিনিময় করবেন আওয়ামী লীগের নেতৃবৃন্দ। বিকাল সাড়ে ৩টায় ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে রয়েছে আলোচনাসভা। এ ছাড়া বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদসহ দেশের সব মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। সকাল ৯টায় মিরপুর পর্বতার সেনপাড়ায় ব্যাপ্টিস্ট চার্চে, ১০টায় বাড্ডাস্থ আন্তর্জাতিক বৌদ্ধবিহারে এবং সাড়ে ১১টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে রয়েছে প্রার্থনাসভা। আজিমপুর সলিমুল্লাহ মুসলিম এতিমখানা, মোহাম্মদপুর সলিমুল্লাহ রোডস্থ এতিমখানা, সোবহানবাগ মসজিদ সংলগ্ন এতিমখানা, বাড্ডা বেরাইদ রহিম উল্লাহ এতিমখানায় এতিম অসহায়দের মাঝে খাবার বিতরণ করা হবে আজ। একই সঙ্গে সিলেট হজরত শাহজালাল (র)-এর মাজার সংলগ্ন এতিমখানা এবং চট্টগ্রাম হযরত শাহ্ আমানত (রহ)-এর মাজার সংলগ্ন এতিমখানা ও গরীব উল্লাহ শাহ (রহ)-এর মাজার সংলগ্ন এতিমখানায় খাবার বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হবে। আগামীকাল দুপুর ১টায় চট্টগ্রাম কদম মোবারক এতিমখানায় সুষম খাবার বিতরণ করা হবে।

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক বিবৃতিতে দলের কেন্দ্রীয় কর্মসূচির সঙ্গে সামঞ্জস্য রেখে বিভিন্ন কর্মসূচি গ্রহণের জন্য সারাদেশে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

 

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।