শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:০৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
সিএএবিতে জাল শিক্ষা সনদে চাকরি : প্রকৌশলী সেলিম জমা দিলেন শিক্ষা সনদ : নিয়োগ তেলেসমাতির সহায়ক সদস্য প্রশাসনের পিএ! হানিফ বলিরপাঠা : বিভাগীয় মামলা হয়নি

বিশেষ সংবাদদাতা : বাংলাদেশ সিভিল এভিয়েশনে জাল শিক্ষা সনদে চাকরি হওয়া ৭২ জনকে সনাক্ত করেছে সিএএবি কর্তৃপক্ষ । এর মধ্যে ৬ জনকে চাকরিচ্যুত করা হয়েছে। তদন্ত অব্যাহত আছে। গত নভেম্বরের সশস্ত্র নিরাপত্তা প্রহরি পদে চাকরি প্রার্থীদের ৬ জনকে জাল শিক্ষা সনদে চাকরি নেয়ার প্রক্রিয়ায় বাধ সাধে সিএএবির নিরাপত্তা বিভাগ। ৬ জনকে আটক করে মুচলেকা রেখে ছেড়ে দেয়।
এ দিকে সিনিয়র উপসহকারি প্রকৌশলী যিনি চট্রগ্রাম বিমানবন্দরে কর্মরত তার বিরুদ্ধে জাল শিক্ষা সনদে চাকরি নেয়ার অভিযোগ ওঠে। অভিযোগ ওঠার পর প্রকৌশলী সেলিম আসল সনদ তার ব্যক্তিগত ফাইলে জমা দিয়েছেন বলে সিএএবির সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। কিন্ত তার জমা দেয়া শিক্ষা সনদ আসল না জাল তা তদন্ত করছে সিএএবির প্রশাসন।
প্রকৌশলী মাহমুদ হোসেন সেলিম জানান, আমার শিক্ষা সনদ জালের অভিযোগ ওঠায় আমি আবারা সনদ ওঠিয়ে তা সিএএএির প্রশাসন বিভাগে জমা দিয়েছি।
প্রকৌশলী সেলিমের ছোট ভাই প্রকৌশলী এনামুলের শিক্ষা সনদ জাল নিয়েও কানাঘুষ চলছে। এনামুল জুনিয়র প্রকৌশলী হওয়া সত্বেও সিনিয়রকে ডিংগিয়ে ডিপিসি করে পদোন্নতি দেয়ায় সিএএবির চেয়ারম্যানকে আদালতে সশরীরে হাজির হওয়ার জন্য আদালত আদেশ দিয়েছেন। প্রকৌশলী আবুবকর সিদ্দিকীর কোর্ট কন্টটেম্প মামলায় আদালত এ আদেশ দেন।
সিএএবিতে একজন নির্বাহী প্রকৌশলরী জাল সনদে চাকরি হওয়ায় তা দুদক তদন্ত করে। পরে তা ধামাচাপা পড়েছে বলে শোনা যায়। জোট সরকারের আমলে ওই প্রকৌশলীর সিএএবিতে চাকরি হয়, সুপারিশ করেন তৎকালিন বিমান প্রতিমন্ত্রী- এমন গুনজন সিএএবিতে বেশ চাউর হয়ে যায়।
সিএএবিতে নিয়োগ তেলেসমাতির সহায়ক সদস্য প্রশাসনের পিএ মাসুদ এবং পরিচালক প্রশাসনের পিএ হানিফ ধরাছোয়ার বাইরে। হানিফকে আইওয়াশের জন্য চট্রগ্রাম বিমানবন্দরে বদলি করা হয়েছে। কিন্ত এখনও বিভাগীয় মামলা করা হয়নি।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।