শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:১৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
সিএএবি : প্রকৌশলী ইউনুস ভুইয়ার পদোন্নতি না পদাবনতি

স্টাফ রিপোর্টার : সিভিল এভিয়েশনের সিডি-৩ এবং কক্সবাজার বিমানবন্দরে এক্সইএন/পিডি হিসেবে বদলি করে তাকে পদাবনতি করে এসডিই করা হয়েছে। আগামি ৩ বছর এ পদে চাকরি করার পর তাকে এক্সইএন পদে পদোন্নতি করা হবে। তাহলে কেন তাকে পদোন্নতির চলতি দায়িত্ব দিয়ে এক্সইএন করা হলো? আবার কেন পদাবনতি করা হলো? এটা সৃষ্ট পদের ফল নাকি সহকারি প্রকৌশলী থেকে এসডিই করে ৩ বছর পর এক্সইএন করা। এর ফলে অনেকে এ পদে চাকরি করে পিআরএলএ-এ যেতে পারেন , তিনি আর এক্সইএন হতে পারবেন না। আগে যেখানে সহকারি প্রকৌশলী থেকে সরাসরি এক্সইএন পদে পদোন্নতি দেয়া হতো, আর এখন থেকে পদোন্নতি দিয়ে করা হবে এসডিই। গত ২৪ অক্টোবর এ সংক্রান্ত এক দাপ্তরিক চিঠি জারি করেছে সিএএবির প্রশাসন বিভাগ।
ইউনুস ভুইয়ার কাতারে সিভিল/ইএম মিলে ১২ জনকে পদাবনি /পদোন্নতি করা হয়েছে। ্এদের মধ্যে অনেকে এক্সইএন পদে ২-৩ বছর চাকরি করেছেন। অনেক উন্নয়নমুলক কাজের ফাইলে স্বাক্ষরও করেছেন, তাদের স্বাক্ষরে সিএএবিতে কোটি কোটি টাকার ঠিকাদারি কাজ সম্পন্ন হয়েছে। বিলও পরিশোধ করা হয়েছে।
সিএএবির নতুন অর্গানোগ্রামে কিছু পদ বাতিল করা, কিছু পদ সৃষ্টি করা প্রশাসনের খেলা বলে সিএএবির কর্মকর্তা-কর্মচারিরা জানান। আর এ খেলার রেফারি হচ্ছেন সদস্য প্রশাসন ও ডিডি (যাকে কিছুদিন আগে পদোন্নতি দিয়ে পরিচালক মানব সম্পদ উন্নয়ন ও সাধারণ প্রশিক্ষণ)- –এর দায়িত্ব দেয়া হয়েছে ,এরপরও তিনি প্রশাসনিক ফাইলে স্বাক্ষর করছেন বলে কর্মচারিরা জানান।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।