শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:৫১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
সিএএবি : ৫ ডিসেম্বর বিমান সচিব কি অবসরে যাচ্ছেন?

স্টাফ রিপোর্টার : ৫ ডিসেম্বরে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিবের অবসরে যাবার কথা। কিন্ত তিনি কি ৫ ডিসেম্বর অবসরে যাচ্ছেন?

এ দিকে  সিভিল এভিয়েশন এবং এ মন্ত্রণালয়ের প্রশাসনিক প্রধানসহ ৩ পদস্থ কর্মকর্তার চাকরির মেয়াদ শেষ হচ্ছে, তারা কেউ কেউ পিআরএলএ আবার প্রেষণে থাকা একজন স্ব বাহিনীতে ফিরবেন। তবে তারা  সিএএবিতে থাকার তদবিরে ব্যস্ত। তাকে ছাড়া যেন শাহজালালের থার্ড টার্মিনাল পূর্ণতা পাবে – না- বা নির্মাণ কাজ মাঝপথে হোচট খাবে এমন কথাও কর্তৃপক্ষ উপলব্ধি করছেন। এরা  সরকার প্রধানের নেকনজরে আসার চেষ্টা করছেন বলেও শোনা যায়।
এ দিকে বর্তমান প্রধান প্রকৌশলী ওমরা হজে ছুটিতে থাকায় ১০ দিনের জন্য প্রধান প্রকৌশলীর দায়িত্ব পালন করেন  ততা¡বধায়ক প্রকৌশলী হাবিবুর রহমান। চেয়ারম্যানের স্পেশাল পাওয়ারে তাকে এ পদে দায়িত্ব প্রদান করা হয়েছে। ইতিপূর্বে স্ব স্ব পদে দায়িত্ব প্রাপ্ত ততা¡বধায়ক প্রকৌশলীরাই এ দায়িত্ব পালন করতেন। আগামি জানুয়ারী থেকে প্রকৌশলী হাবিবুর রহমান পদোন্নতি পেয়ে স্থায়ী প্রধান প্রকৌশলী পদে বসতে পারেন বলে জানা গেছে।
আগামি ৩০ ডিসেম্বর /২২ বর্তমান প্রধান প্রকৌশলী পিআরএলএ যাবেন। কিন্ত তার চাকরির মেয়াদ ২ বছর বৃদ্ধি হতে পারে বলেও শোনা যায়।
খোজখবর নিয়ে জানা গেছে, ৫ ডিসেম্বর বিমান সচিব, ১৩ ডিসেম্বর সিএএবির চেয়ারম্যান এবং ৩০ ডিসেম্বর প্রধান প্রকৌশলীর চাকরির মেয়াদ শেষ হচ্ছে। আবার এ ৩ জনেরই চাকরির মেয়াদ এক্সটেনশন হতে পারে বলেও শোনা যায়। কারো পদোন্নতি কারো এক্সটেনশন- এ নিয়ে কারো কারো মধ্যে মতোদ্ধৈতা এবং পদোন্নতি ও এক্সটেনশনের প্রতিযোগিতাও চলছে। অনেকে বলছেন যার প্রভাব বেশি তিনি টিকে যাবেন।

 

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।