রবিবার, ০৫ মে ২০২৪, ১০:৩৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
সিভিল এভিয়েশন : ৬ প্রকৌশলীর (ইএম) চাকরিতে নব নিয়োগ : বিধি লংঘন করে জেষ্ঠতা প্রদান , প্রশাসনিক পদক্ষেপ নিচ্ছে না কর্তৃপক্ষ !

বিশেষ সংবাদদাতা : সিভিল এভিয়েশনের প্রকৌশল বিভাগের( ইএম) শাখায় ৬জন (ইএম) প্রকৌশলীকে প্রকল্প শেষে ১৯৯৬ সালে চাকরির মেয়াদ শেষে আবার নতুন করে ২০১১ সালে চাকরিতে নবনিয়োগ করা হয়েছে। কিন্ত জন প্রশাসন মন্ত্রণালয়ের বিধি লংঘন করে তাদের জেষ্ঠতা দেয়া হয়েছে ১৯৯৬ সাল থেকেই। নবনিয়োগের ক্ষেত্রে তাদের চাকরির জেষ্ঠতা গণ্য হবে ২০১১ সাল থেকে। এ ভাবে বিধি লংঘন করায় রাজস্ব খাতে তাদের আগের নিয়োগপ্রাপ্ত প্রকৌশলীরা ১৯৯৬ সালের জেষ্ঠতা কাউন্ট করায় চাকরি ক্ষেত্রে ১৯৯৬ সালের জেষ্টতার তালিকায় প্রকৌশলীদের থেকে জুনিয়র হওয়ার সিভিল এভিয়েশনে ক্ষোভ বিরাজ করছে। যে কোন এ ক্ষোভ বিস্ফোরণ হতে পারে বলে অনেকে মনে করছেন। কোন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোন পদক্ষেপ নিচ্ছে না।
২০১১ সালের নবনিয়োগপ্রাপ্ত আর জেষ্ঠতা ১৯৯৬ সালের- এই প্রকৌশলীরা (ইএম) হলেন : নির্বাহী প্রকৌশলী (ইএম) জাকারিয়া হোসেন, সুভাশিষ বড়–য়া, সহকারি প্রকৌশরী (ইএম) আছালত হোসেন খান, শাহিনুর আলম সফিকুল আলম এবং আয়েশা হক।
সরকারের ৫টি মন্ত্রণালয়ের হাত ঘুরে এই ৬ প্রকৌশলীর চাকরি নবনিয়োগ রাজস্ব খাতে ন্যস্ত হলেও তাদের জেষ্ঠতা বিধি লংঘন করে দেয়া হয়েছে ১৯৯৬ সাল থেকে, অথচ তাদের চাকরির নবনিয়োগ ২০১১ সাল, জেষ্ঠতাও কাউন্ট হবে ২০১১ সাল থেকেই।
জন প্রশাসন মন্ত্রণালয়ের বিধি-৪ এর উপবিধি ৩-এ বলা হয়েছে- ‘এই বিধির অধীন প্রদত্ত বয়:সীমা শিথিলের সুযোগ গ্রহণ করিয়া চাকরি প্রাপ্ত হইলে সেই ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্মকর্তা বা কর্মচারির নিয়োগ নবনিয়োগ বলিয়া গণ্য হইবে।’

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।