বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২:৪৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
অবশেষে এনবিআরের চেয়ারম্যান নজিবুর রহমানকে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব করা হচ্ছে : এনবিআরের চেয়ারম্যান হচ্ছেন বাণিজ্য সচিব শুভাশিষ বসু

নিজস্ব প্রতিবেদক :  সব জল্পনা- কল্পনার পর অবশেষে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. নজিবুর রহমানকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মূখ্য সচিব করা হচ্ছে । আর বাণিজ্য সচিব শুভাশিষ বসুকে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান করা হচ্ছে। খব সংশ্লিষ্ট সূত্রের।

সূত্রে জানা গেছে, নজিবুর রহমান বর্তমান মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরীর স্থলাভিষিক্ত হচ্ছেন। তার মেয়াদ শেষ হচ্ছে আগামী ৩১ ডিসেম্বর।

এ হিসেবে আগামী দু’দিন শুক্র ও শনিবার (২৯ ও ৩০ ডিসেম্বর) ছুটি থাকায় বৃহস্পতিবার পুরো দিন শেষবারের মতো অফিস করলেন কামাল আবদুল নাসের চৌধুরী।

মুখ্য সচিবের পদটি মন্ত্রিপরিষদ সচিবের সমমর্যাদার। ওয়ারেন্ট অব প্রিসিডেন্স অনুযায়ী, তারা একই পদ মর্যাদার হলেও ক্রম অনুযায়ী মন্ত্রিপরিষদ সচিবের পরেই মুখ্য সচিবের নামটি থাকে। একই পদমর্যাদার হলেও সেনা, নৌ ও বিমানবাহিনী প্রধানের নাম থাকে তাদের পরে।

১৯৮২ নিয়মিত ব্যাচের প্রশাসন ক্যাডারে নিয়োগ পাওয়া নজিবুর রহমান অভ্যন্তরীণ সম্পদ বিভাগে আসার আগে পরিবেশ ও বন মন্ত্রণালয়, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব এবং পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালকের দায়িত্ব পালন করেন।

সুনামগঞ্জের ছাতকে ১৯৬০ সালের ৩১ ডিসেম্বর জন্ম নেওয়া এই সরকারি কর্মকর্তার চাকরির মেয়াদ আছে পুরো দুই বছর। ২০১৯ সালের ৩০ ডিসেম্বর তিনি অবসরোত্তর ছুটিতে যাবেন।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।