মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৫:২৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
চাকরিচ্যুত হলেন মৈত্রী হলের সেই প্রাধ্যক্ষ

একুশে বার্তা রিপোর্ট : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে অনিয়মের সঙ্গে জড়িত থাকায় চাকরিচ্যুত হয়েছেন হলটির প্রাধ্যক্ষ শবনম জাহান। গত বৃহস্পতিবার রাতে ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় শবনম জাহানকে সাময়িকভাবে চাকরিচ্যুত করার সিদ্ধান্ত হয়। একই সঙ্গে কেন শবনম জাহানকে স্থায়ীভাবে চাকরিচ্যুত করা হবে না- এ বিষয়ে তদন্তের জন্য ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের সংখ্যাতিরিক্ত অধ্যাপক খন্দকার বজলুল হককে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এর আগে নির্বাচনের দিন প্রাথমিকভাবে ভোট জালিয়াতির সঙ্গে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে প্রাধ্যক্ষ পদ থেকেও অব্যাহতি দেয়া হয়েছিল।

সেই সময় তার জায়গায় প্রাধ্যক্ষ হিসেবে নিয়োগ পান অধ্যাপক ড. মাহবুবা নাসরীন। সিন্ডিকেট সদস্য হুমায়ুন কবীর শবনম জাহানকে সাময়িকভাবে চাকরিচ্যুতের বিষয়টি নিশ্চিত করেন। জানা গেছে, তথ্য অনুসন্ধান কমিটির সুপারিশ অনুযায়ী নৈতিক স্খলনের ঘটনায় শবনম জাহানের বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তির সুপারিশ করে কমিটি। তারা এ ঘটনায় এককভাবে শবনম জাহানকে দোষী সাব্যস্ত করে। সে অনুযায়ী তাকে সাময়িকভাবে অব্যাহতি দেয়া হয়েছে।

এদিকে সিন্ডিকেট বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় আগামী সেশন থেকে এমসিকিউ’র পাশাপাশি লিখিত পরীক্ষাও নেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

এ ক্ষেত্রে মোট নম্বরের ৪০ শতাংশ লিখিত পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত হয়। একই সভায় স্যার এএফ রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সাইফুল ইসলামের বিরুদ্ধে সব ধরনের পরীক্ষা কমিটি থেকে অব্যাহতি প্রদানের তিন বছরের শাস্তি কমিয়ে দুই বছর করার সিদ্ধান্ত গৃহীত হয়। উল্লেখ্য, ডাকসু ও হল সংসদ নির্বাচনের দিন সকালে বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলে বস্তাভর্তি ‘সিলামারা’ ব্যালট পেপার ধরা পড়ে। এ ঘটনায় তিন ঘণ্টা বিলম্বিত হয়ে ভোটগ্রহণ শুরু হয়।

 

 

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।