শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:১৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
জয়পুরহাটের পাঁচবিবিতে মসজিদের জায়গা জবর- দখলরে পাঁয়তারা

সংবাদদাতা :  জয়পুরহাটের  পাঁচবিবিতে মসজিদের জায়গা  জবর- দখলেল পাঁয়তারা চলছে । বাধা দেয়ায় একজন আহত হয়েছে। ঘটনাটি মীমাংসিত  না হওয়ায় এলাকায় উত্তজেনা বিরাজ করছে।।

জয়পুরহাট  থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে। ডায়রী নং-  সরেজমিনে  ও ভুক্তভোগী গ্রামবাসী মাজদেুল , সাহানুর ইসলাম, জাহাঙ্গীর, ইয়াদুলসহ অনেকে  অভিযোগে করে  বলেন , উপজলোর মোহাম্মদপুর  ইউনয়িনের বড়োখাই গ্রামের আব্দুর রাজ্জাক, আবু রায়হান, রুহুল আমনি বাচ্চু, কাদরেয়িা  কিবরিয়ার সম্বন্বয়ে  একটি সংঘবদ্ধ  চক্র  অবধৈভাবে নাকুড়াপাড়া জামে মসজিদ, রাস্তা, গোরস্থান  দাবি করছে । এ ঘটনায় গত ২ জানুয়ারি দুপুরে তারা মসজিদের সম্পত্তি কাউকে না জানিয়ে তাদের পছন্দের আমিন দ্বারা মাপামাপি করে । এ সময় মসজিদের সভাপতি জুমরুদ হাসান বাধা প্রদান করলে ঐ ব্যক্তরিা তাকে এলোপাথালি মারপটি করে মসজিদের জায়গা  দখল করে ।

মসজিদ কমিটির সভাপতি জুমরুদ হাসান বলনে , মসজিদের সম্পত্তি  ওয়াকফ করা সম্পত্তি । এই সম্পত্তিতে  হঠাৎ করে ঐ কতিপয় ব্যক্তি নিজেদের জমি বলে দাবি করছে । যা অবধৈ । আমি ২০০৬ সালে মসজিদের সভাপতরি দায়ত্বিভার গ্রহণের  পর জায়গার ব্যাপারে   বিবাদী পক্ষকে নিয়ে একাধিকবার বৈঠক করার  চেষ্টা করি । কিন্ত তারা বৈঠকে আসেনি । উল্টো তারা সমাজে বলে বেড়ায় যে  মসজিদের ভিতরে  তারা জায়গা পাবেন ; এ মসজিদে  নামাজ হবে না ।

এখন তারা মসজিদের  জায়গা জবর- দখল করার জন্য বিভিন্ন সময় প্রাণনাশসহ  বিভিন্ন  হুমকি-ধামকি প্রদান করছে ।

সংশ্লিষ্ট  কতৃপক্ষকে বিষয়টি তদন্ত  করে ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়েছেন এলাকাবাসী । এ  বিষয়ে কাদরেয়িা কবিরয়িার সাথে কথা বললে  তিনি  জানান,মসজিদের সম্পত্তিতে আমারও  অংশ আছে , তাই রাস্তার জন্য দাবি করছি । জয়পুরহাট  থানার ভারপ্রাপ্ত  অফিসার ফরিদ হোসনে জানান , আমি এলাকায়  গিয়ে ঘটনার সত্যতা পেয়েছি , উভয় পক্ষকে নিয়ে বিষয়টি সমাধানের চেষ্টা করছি।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।