বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৩:১০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
সিভিল এভিয়েশনের দুর্নীতিবাজ প্রকৌশলী আছির উদ্দিনকে চাকরিতে পুনর্বহালের পায়তারা : মতামত চেয়ে ফাইল চালান : লিগ্যাল উপদেষ্টাকে ম্যানেজ করার তদবির : বিমানমন্ত্রী , দুদক চেয়ারম্যান বরাবর অভিযোগ

বিশেষ সংবাদদাতা : সিভিল এভিয়েশনের দুর্নীতিবাজ প্রকৌশলী আছির উদ্দিনকে দুদক গ্রেফতারের পর জেল থেকে জামিনে মুক্ত এবং সিএএবি প্রশাসন কর্তৃক সাসপেন্ড হওয়ার পর আবারও তাকে ফৌজধারি আইনের ব্যত্যয় ঘটিয়ে চাকরিতে পুনর্বহালের পায়তারা করা হচ্ছে বলে অভিযোগ ওঠেছে। এ সংক্রান্ত ফাইল লিগ্যাল উপদেষ্টার মতামত চেয়ে সিএএবির চেয়ারম্যানের দপ্তর থেকে চালান দেয়া হয়েছে। সিএএবির লিগ্যাল উপদেষ্টাসহ দুইজন ব্যারিষ্টার আইন ঘেটে দুর্নীতিবাজ প্রকৌশলী আছির উদ্দিনের পক্ষে আইনের ব্যাখ্যা দিয়ে তাকে চাকরিতে পুন: যোগদানের পথ সুগম করে দেয়া হচ্ছে বলেও অভিযোগ ওঠেছে।
এ ব্যাপারে দুদ চেয়ারম্যান, মন্ত্রণালয়ের সচিব বরাবর অভিযোগ দায়ের করা হয়েছে, সিএএবির চেয়ারম্যানকে অভিযোগের অনুলিপি দেয়া হয়েছে।
উল্লেখ্য, ২ কোটি ৬৮ লক্ষ টাকার ঙ্ঞাত আয় বর্হিভুত সম্পদ অর্জনের অভিযোগে দুদক সিএএবির প্রকৌশলী আছির উদ্দনের বিরুদ্ধে মামলা দায়ের করে এবং গত ১২ ডিসেম্বর তাকে সিএএবির এক তত্বাবধায়ক প্রকৌশলীর দপ্তর থেকে গ্রেফতার করে। প্রায় ১ মাস জেল খেটে জামিনে মুক্ত হয় আছির উদ্দিন। সিএএবি প্রশাসন অবশেষে তাকে চাকরি থেকে সাসপেন্ড করে। ফৌজদারি অপরাধে ও দুদক আ্ইনের ধারায় মামলা হওয়ায় মামলা শেষ না হওয়া পর্যন্ত চাকরিতে যোগদানের সুযোগ নেই বলে আইনের ব্যাখ্যায় বলা হয়েছে। কিন্ত প্রকৌশলী আছির উদ্দিনের ক্ষেত্রে আইনের ব্যত্যয় ঘটছে বলে অভিযোগ ওঠেছে। জোরালো তদবির এবং মোটা অংকের অর্থ খরচ করে প্রকৌশলী আছির উদ্দিন আবার চাকরিতে পুনর্বহাল হচ্ছেন বলে সিএএবিতে ব্যাপক গুনজন শোনা যাচ্ছে।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।