শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৬:৪৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
আখেরি মোনাজাতে রাষ্ট্রপতি আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অংশগ্রহণ : শেষ হলো মুসলিম উম্মাহর ৫৩তম বিশ্ব ইজতেমা : ৫৪তম বিশ্ব ইজতেমা ২০১৯ সালের ১১ জানুয়ারি

একুশে বার্তা ডেক্স : গাজীপুরের টঙ্গীর তুরাগতীরে শুরু হওয়া মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম জমায়েত বিশ্ব ইজতেমা শেষ পর্বের আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে। দ্বিতীয় পর্বের এই মোনাজাত ২১ জানুয়ারি রোববার  বেলা সকাল সাড়ে ১০টা ১৯ মিনিটে শুরু হয়ে চলে ১০টা ৪৫ মিনিট পর্যন্ত। এর ম‌ধ্যে ১১ মি‌নিট আর‌বি‌তে এবং ১৫ মি‌নিট বাংলায় মোনাজাত করা হয়।

মোনাজাতে অংশ নিতে ইজতেমা প্রাঙ্গণে ঢল নামে লাখো মানুষের। ময়দানের আশপাশের রাস্তায়ও অবস্থান নেন বিপুলসংখ্যক মানুষ। ঢাকা থেকেই এই মোনাজাতে অংশ নিয়েছেন ভংগভবন থেকে রাষ্ট্রপতি আবদুল হামিদ, গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং গুলশানের ফিরোজা ভবন থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

এর আগে সকাল সাড়ে ৭টা থেকে হেদায়েতি বয়ান শুরু হয়। বয়ান করেন বাংলাদেশের মাওলানা আব্দুল মতিন। প্রথম পর্বের ন্যায় এবারও আরবি এবং বাংলায় মোনাজাত পরিচালনা করেন বাংলাদেশর কাকরাইল মসজিদের ইমাম তাবলিগের অন্যতম শুরা সদস্য হাফেজ মাওলানা মুহাম্মদ জুবায়ের।

আখেরি মোনাজাত উপলক্ষে রোববার  ভোর থেকেই শীত উপেক্ষা করে লাখো মুসল্লি মহাসড়কে হেঁটে ও ট্রেনে করে টঙ্গীর ইজতেমা ময়দানে গিয়ে সমবেত হন। বিপুলসংখ্যক নারী মুসল্লিও মোনাজাতে অংশ নিতে ইজতেমার আশপাশের সড়কে সকাল থেকেই অবস্থান নেন। এ সময় তারা ইসলামের আমল, আকিদা ও দাওয়াত বিষয়ে দেশি-বিদেশি মুসল্লিদের বয়ান শোনেন।

বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শেষ হওয়ার পর চার দিন বিরতি দিয়ে গত ১৯ জানুয়ারি শুক্রবার  শুরু হয় ইজতেমার দ্বিতীয় পর্ব। আজ আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হলো এবারের বিশ্ব ইজতেমা।

আগামি ২০১৯ সালের ৫৪তম বিশ্ব ইজতেমা ১১ জানুয়ারি অনুষ্ঠিত হবে বলৈ জানা গেছে।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।