শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:৪৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
আনসার বাহিনী : ৬ মাসের পোস্টিংয়ে ১৮ মাস : থানা অফিসার বললেন ‘ভাল পারফরমেন্স’

বিশেষ সংবাদদাতা : আনসার বাহিনীর বদলি- পোস্টিং বাণিজ্য  থেমে নেই। ঢাকা উত্তর জোনে দীর্ঘ ৪ বছর কর্মরত এডি সানোয়ারের সাথে আনসার অফিসাররাও এই বদলি- পোস্টিং বাণিজ্যের সাথে জড়িত বলে কথা ওঠেছে। বিমানবন্দর জোনে বিমান ক্যাম্পে পিসি আনোয়ার ৬ মাসের পোস্টিংয়ে ১৮ মাস অতিক্রান্ত হলেও তাকে বিমান ক্যাম্প থেকে বদলি করা হচ্ছে না। কাস্টমস ক্যাম্পে ১ বছরের অধিক সময় ধরে কর্মরত আছে অনেক আনসার সদস্য। আনসার সদস্য আমিনুল কাস্টমস ক্যাম্পে এবং বাংলাদেশ রেলওয়েতে -ডবল চাকরি করার পর তাকে ফোর্সলি প্রত্যাহার করা হয়েছে। সিভিল এভিয়েশন আনসার ক্যাম্প ১,২,৩-এ অনেকে ৬ মাসের পোস্টিংয়ে ২-৩ বছর ধরে কর্মরত রয়েছে। জোন কর্মকর্তা- থানা কর্মকর্তা এদেরকে বদলি করছেন না। ফলে কোন কোন আনসার সদস্য প্রাইজ পোস্টিংয়ে আছেন বছরের পর বছর আবার কোন কোন আনসার সদস্য খারাপ পোস্টিংয়ে আছেন বছরের পর বছর। আর এর সুবিধা নিয়ে কেরানি সানোয়ারসহ অন্যরা লাভবান হচ্ছেন।
এ ব্যাপারে বিমানবন্দর আনসার থানা অফিসার আতিকুর রহমান জানান, ভাল পারফরমেন্সের জন্য বদলি করা হচ্ছে না। তাছাড়া উত্তরা থানার আরেকজন থানা অফিসার আছেন-যিনি বিমান ক্যাম্প তদারকি করেন। সিভিল এভিয়েশনের ৩টি ক্যাম্পে কোন কোন আনসার সদস্য, পিসি-এপিসিরা ৬ মাসের পোস্টিংয়ে ৩ বছর ধরে কর্মরত আছেন কিভাবে- এ প্রশ্নের জবাবে বিমানবন্দর থানা অফিসার আরো জানান, ভার পারফরমেন্স।
খোজখবর নিয়ে জানা গেছে, রেবসরকারি আনসার বাহিনীর সদস্যদের ৩ বছর চাকরি করার পর ৬ মাস রেস্টে থেকে আবার চাকরিতে যোগদানের নিয়ম রয়েছে। কিন্ত এ নিয়মের ব্যত্যয় ঘটছে। বেসরকারি আনসার সদস্যরা কর্তৃপক্ষককে ম্যানেজ কওে ৩ বছর চাকরি করার পর একদিন বসে না থেকেই কন্টিনিউ আবারও চাকরি করছেন। গোপন তদন্ত করলেই এর সত্যতা বের হয়ে আসবে।
শাহজালাল বিমানবন্দরে কতিপয় আনসার সদস্য পাচারকারীদের সাথে সংশ্লিষ্ট হয়ে পড়েছে বলে গোয়েন্দারা খতিয়ে দেখছে। ইতিপূর্বে সোনা পাচারের অভিযোগে তদন্তে পিসি কামরুল চাকরিচ্যুত্য হয়েছেন। শফিক নামের একজন পিসি বিমানবন্দরে অনৈতিক কাজে জড়িয়ে পড়ায় তাকে বিমানবন্দর থেকে প্রত্যাহার করে নেয়া হয়।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।